মদন উপজেলার ১৫০ কর্মকর্তা ও কর্মচারীর মাঝে আর্সেনিক এলবাম সরবরাহ


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ২৩ মে ২০২০ - ০৯:০২:৪৩ অপরাহ্ন

বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের নির্দেশক্রমে নেত্রকোণা জেলার মদন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কর্মরত ১০জন কর্মকর্তা-কর্মচারীর জন্য বিনামূল্যে করোনাভাইরাস প্রতিরোধে সহায়ক ওষুধ ‘আর্সেনিক এলবাম ৩০’ সরবরাহ করা হয়েছে। গত ১৯ মে, মঙ্গলবার নেত্রকোণা জেলার মদন উপজেলার নির্বাহী কর্মকর্তা ওলিউল হাসানের নিকট ওষুধগুলো তুলে দেন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড এর জাতীয় চিকিৎসক কমিটির অন্যতম সদস্য ও ময়মনসিংহ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের সাবেক অধ্যাপক (অনারারি) কাম চীফ মেডিকেল অফিসার ঢাকা উত্তরাস্হ অপূর্ব হোমিওপ্যাথিক মেডিকেল সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ডা: মো: আশরাফুল হক হিলালী। মদন উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের মোট ১৫০ জন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের জন্য Arsenic Alb…30 ঔষধটি নিজ অর্থায়নে সম্পূর্ণ বিনামূল্যে হস্তান্তর করেন তিনি।

এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়ালিউল হাসান বলেন, মদনের কৃতি সন্তান ডাক্তার হিলালী ও বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডকে দেশের এই ক্রান্তিলগ্নে আমাদের মাঝে নিজ উদ্যোগে ও বিনামূল্যে Arsenic Alb….30 বিতরণ করেছেন। এ জন্য মদন উপজেলার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করছি।

এদিকে, আর্সেনিক এলবাম ৩০ এর কার্যকারিতা সম্পর্কে ডাঃ মোঃ আশরাফুল হক হিলালী বলেন, এটি মানবদেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। ফলে করোনাভাইরাসের মতো ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে সক্ষম Arsenic Alb30। খালি পেটে দুই বেলা করে মোট ০৩ দিন ঔষধটি সেবন করতে হবে। প্রাপ্ত বয়স্করা প্রতি বেলায় ১০ বড়ি ও শিশুদের জন্য ৫ বড়ি করে এক চামচ বিশুদ্ধ পানিতে রেখে ঔষধটি সেবন করতে হবে।’