ভোলায় ফেসবুক স্ট্যাটাসের জেরে পুলিশের সঙ্গে সংঘর্ষ, নিহত ৪


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৯ - ০৪:৩২:০৬ অপরাহ্ন

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ফেসবুকে মহানবী (স.) কে নিয়ে ‘অবমাননাকর স্ট্যাটাসের’ প্রতিবাদে বিক্ষোভের এক পর্যায়ে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৪ জন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

প্রশাসন নিশ্চিত করতে না পারলেও স্থানীয়ভাবে নিহতদের পরিচয় জানা গেছে। তারা হলেন, বোরহানউদ্দিন পলিটেক ইনস্টিটিউটের শিক্ষার্থী শাহীন (২৫) ও স্থানীয় কওমী মাদরাসার ছাত্র মাহফুজুর রহমান পাটোয়ারী (১৬), মিজান (৩০) ও মাহবুর রহমান (৩০)। নিহতদের বাড়ি একই এলাকায়। নিহত মাহফুজ বোরহানউদ্দিন পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কমিশনার মিরাজ পাটোয়ারীর ভাই।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, ফেসবুকে মহানবী (সা.) ও বিবি ফাতেমাকে নিয়ে ফেসবুকে ‘অবমাননাকর মন্তব্যের’ অভিযোগে শনিবার সন্ধ্যায় পুলিশ বিপ্লব চন্দ্র নামে এক যুবককে আটক করে। এ ঘটনায় ‘অবমাননাকর বক্তব্যের’ প্রতিবাদে রোববার সকাল ১১টার দিকে কয়েক হাজার মুসল্লি বোরহানউদ্দিন উপজেলা সদরে বিক্ষোভ মিছিল বের করে।

তারা জানায়, এক পর্যায়ে পুলিশ বাধা দিলে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ বেধে যায়। ঘণ্টাব্যাপী সংঘর্ষের এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালালে দু’জন নিহত এবং আরও অনেকে আহত হয়। নিহত দু’জনের মরদেহ ভোলা সদর হাসপাতালে রয়েছে।

এ বিষয়ে জানতে ভোলার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বোরহানহানউদ্দিন থানার ওসিকে ফোন করা হলেও তারা কেউ ফোন ধরেননি।

 

ডেস্ক এডিটর/ আ:ইসলাম