ভোলায় গৃহবধূ লাইজু হত্যার বিচারের দাবীতে মানববন্ধন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২০ - ০৫:১৭:০৪ অপরাহ্ন

তানভীর আহমেদ, দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও গৃহবধু লাইজু আক্তারের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে তার কলেজের সহাপাঠী ও শিক্ষকরা।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা দৌলতখান বাজারে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূুচ পালন করেন। পরে তারা দৌলতখান বাজারের সদর রোডে বিক্ষোভ মিছিল করে হত্যাকারীদের বিচার দাবি করেন। এতে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।এসময় কক্তব্য রাখেন দৌলতখান মহিলা কলেজের অধ্যক্ষ মো. জাবের হাসনায়ীন জাকির, লাইজুর সহপঠী মিনারা, সোনিয়া, তাসনুর প্রমূখ। এছাড়াও মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে লাইজুর বড় ভাই ইসমাইল শিকদার, চাচাতো ভাই মো. কামাল হোসেনসহ পরিবারের সদস্যরা।বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা কান্না ভেঙে পরে লাইজুর প্রতি স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের অতিতের অত্যাচার ও নির্যাতনের চিত্র তুলে ধরেন। এসময় তারা জানান, লাইজুর হত্যাকারী তানজিলসহ জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে মামলার সকল আসামীদের গ্রেফতার করা না হলে তারা এর চেয়েও কঠোর কর্মসূচীর হুসিয়ারি দেন।

প্রসঙ্গতঃ- গত বৃহস্পতিবার (২ জানুয়ারি-২০) রাতে দৌলতখান মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও উপজেলার চরপাতা এলাকার মো. মোশারেফ হোসেন ওরফে মসু সিকদারের মেয়ে লাইজু আক্তারকে তার শ্বশুর বাড়ির লোকজন মেরে ঘরে রেখে তারা সবাই পালিয়ে যায়। পরে পুলিশ লাইজুর শ্বশুর বাড়ি সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের তুলাতলি গ্রাম থেকে লাশ উদ্ধার করে। এঘটনায় লাইজুর বড় ভাই ইসমাইল সিকদার বাদি হয়ে লাইজুর স্বামী তানজিলসহ সাত জনকে আসামী করে ভোলা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এঘটনার চার দিন পেরিয়ে গেলেও এখনও কোনো আসামী গ্রেফতার হয়নি।