ভোলার দৌলতখানে ১ লক্ষ বাগদা রেনু উদ্ধার


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২০ - ১১:০৯:০৫ পূর্বাহ্ন

তানভীর আহমেদ, দৌলতখান প্রতিনিধিঃ দৌলতখান উপজেলায় রাড়ি জঙ্গল মোরে মৎস্য অভিযান চালিয়ে ১ লক্ষ বাগদা রেনু আটক করেছে উপজেলায় মৎস্য বিভাগ।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধা থেকে মধ্য রাত পর্যন্ত বিভিন্ন মৎস্য আড়তে অভিযান চালিয়ে এ রেনু জব্দ কর হয়। এ সময় মৎস্য অফিসারের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পোনা মজুতকারি ব্যবসায়ীসহ কর্মচারীরা। পরে রাত সাড়ে বারোটায় মেঘনা নদীতে এসব বাগদা রেনু অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ ও উপজেলায় সিনিয়র মৎস্য অফিসার মাহাফুজুর হাসনাইন এবং দৌলতখান থানা অফিসার ইনচার্জ বজলার রহমান।

সমুদ্র এবং নদীতে বাগদা চিংড়ির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে জানিয়ে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মাফুজুর হাসনাইন বলেন, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে উপকুলীয় এলাকার গরীব মানুষদের প্রলোভিত করে সমুদ্র উপকুল এবং তৎসংলগ্ন নদী মোহনা থেকে বাগদা ও গলদা রেনু আহরন করে আসছে। কঠোর নজরদারি এড়িয়ে এসব রেনু মজুদ করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করছে। তবে পোনা জব্দ করা গেলেও পালিয়ে যাওয়ার কারনে চক্রের কাউকে আটক করা যায়নি।