ভালোবাসা হারানোর ভয়? জেনে নিন এই উত্তরগুলো


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৯ - ০৪:১২:৫৮ অপরাহ্ন

সম্পদ থাকলে তা হারানোর ভয় থাকাটাও স্বাভাবিক বিষয়। ভালোবাসাও আমাদের জীবনে মূল্যবান এক সম্পদ। ভালোবাসা হারিয়ে ফেলার ভয় আপনার মনে আসতেই পারে। কিছু পরিস্থিতি আছে, যখন মনে হয় প্রিয় মানুষটি বুঝি বদলে গেছে, সে বুঝি আমাকে আর আগের মতো ভালোবাসে না! নানা রকম প্রশ্ন আর শঙ্কা জাগে মনে। সেসব প্রশ্ন সব যে ভিত্তিহীন এমন কিন্তু নয়। জেনে নিন সেই প্রশ্নগুলোর উত্তর-

 

কেন সে ফোন করছে না?
প্রতিটি মানুষেরই ব্যস্ততা থাকে। হয়তো তিনি একটু বেশিই ব্যস্ত। তাই তিনি ফোন না করলে কয়েকদিন অপেক্ষা করে দেখুন। তবে একথাও সত্যি যে একজন মানুষ যতই ব্যস্ত হোক না কেন মিনিট খানেকের জন্য ফোন কল কিংবা ছোট্ট একটা মেসেজও দিতে পারবে না, এমন নয়। তাই দিনের পর দিন ফোন না করে থাকলে বুঝে নিন তিনি আপনাকে এড়িয়ে চলতে চাইছেন বা তার কাছে আপনি ততটাও গুরুত্বপূর্ণ কেউ নন। তাই তার ফোনের জন্য অপেক্ষা সময় নষ্ট না করে নিজের মতো চলতে শিখুন।

 

বন্ধুদের সামনেই খারাপ ব্যবহার করার কারণ?
তিনি যখন তখন আপনার সঙ্গে খারাপ ব্যবহার করছেন, এমনকী বন্ধুদের সামনেও? এমনও হতে পারে তিনি আসলে নিরাপত্তাহীনতায় ভুগছেন। তার বন্ধুরা তার সম্পর্কে যা জানে, তা হয়তো আপনি জানেন না। নিজের দ্বৈত চরিত্র সামলাতে গিয়ে তিনি নিজেই এলোমেলো হয়ে যাচ্ছেন! এমনটা হলে তার সঙ্গে সরাসরি কথা বলুন।

বেশ কিছু দিন একসঙ্গে কাটিয়েছেন। আড্ডা, গল্পে একে অন্যের সম্পর্কে জেনেছেন। তারপর ভালোলাগা থেকে তার প্রতি ভালোবাসা অনুভব করেছেন। এমনকী তাকে ‘আই লাভ ইউ’ পর্যন্ত বলে ফেলেছেন। কিন্তু সে আপনার ভালোবাসার কোনো জবাব দিচ্ছে না। এক্ষেত্রে ভাবনার অবকাশ থেকেই যায়। তবে তাড়াহুড়ো করবেন না যেন। তিনি হয়তো হুট করে সিদ্ধান্ত নিতে পারছেন না। আরও কিছুটা সময় চাচ্ছেন।

একসঙ্গে থাকলেও তিনি ফোন নিয়ে ব্যস্ত!
দুজনের মধ্যে আর নতুন কোনো গল্প হচ্ছে না? আপনি বলতে চাইলেও তিনি শুনতে আগ্রহী হচ্ছেন না, বরং ফোন নিয়ে ব্যস্ত থাকতেই বেশি পছন্দ করছেন? এরকম হলে তার সঙ্গে কথা বলে নিন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকা খারাপ নয়, তবে তা যেন প্রিয়জনের চেয়ে বেশি গুরুত্ব বহন না করে।

কখনো যত্নশীল, কখনো উদাসীন!
যখন তিনি আপনার প্রতি যত্নশীল থাকেন, তখন তাকে ভীষণ আপন মনে হয়। আবার যখন তিনি উদাসীনতা দেখান তখন ভীষণ অচেনা মনে হয়। আসলে মানুষের মন সব সময় একইরকম থাকে না। নানা দুশ্চিন্তা, অনুভূতি, আবেগ খেলা করে সেখানে। তার সঙ্গে মিশলেই তার মনের অবস্থা আন্দাজ করতে পারবেন। এ নিয়ে আলাদা দুশ্চিন্তা না করলেও চলে।