ভারত থেকে বাংলাদেশ কী পেয়েছে জনগণ জানতে চায়: মুফতী ফয়জুল করীম


» উত্তরা নিউজ টোয়েন্টিফর, ডেস্ক রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ০৮ অক্টোবর ২০১৯ - ০২:০৭:৩২ অপরাহ্ন

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেছেন, বাংলাদেশ ভারতকে কি কি দিয়েছে এবং ভারত থেকে বাংলাদেশ কী পেয়েছে তা দেশের মানুষ জানতে চায়। ভারত পদ্মা, তিস্তার পানি বাংলাদেশকে না দিলেও সরকার ফেনী নদীর পানি ভারতকে দিয়ে দিয়েছে।

তিনি বলেন, যেখানে গ্যাসের অভাবে দেশের বিভিন্ন কল-কারখানা বন্ধ হচ্ছে সেখানে বাংলাদেশ থেকে ভারতে গ্যাস রফতানি করা হবে সরকার এমন আত্মঘাতী সিদ্ধান্ত নিচ্ছে। সরকার এই সিদ্ধান্ত নিতে পারে কিন্তু জাতি এটা মেনে নেবে না। বাংলাদেশের গ্যাস ভারতে রফতানি করা যাবে না।

নায়েবে আমির বলেন,  কোন নৌবন্দর বাংলাদেশের স্বার্থের বাইরে কাউকে ব্যবহার করতে দেওয়া হবে না। গতকাল বিকেলে ভোলা সরকারি স্কুল মাঠে ইসলামী আন্দোলনের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান বুয়েট। দেশের সবচেয়ে মেধাবী শিক্ষার্থীরা বুয়েটে ভর্তি হয়। সেই বুয়েটে শিবির সন্দেহে ছাত্র হত্যা করা হয়েছে। যদি সেই ছাত্র শিবির করেও থাকে তাকে হত্যা করার অধিকার সংবিধান কাউকে দেয় নাই। এই ধরনের হত্যা জাতি মানতে পারে না।

তিনি বলেন, রাবির ভিসি জয় হিন্দ বলে স্লোগান দেয় অথচ সে এখনো চাকরিতে কিভাবে বহাল থাকে তা জাতি জানতে চায়। বাংলাদেশের ভূখন্ড বিক্রির ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু আমরা বেঁচে থাকতে এই ষড়যন্ত্র কখনো সফল হবে না।

ভারত কর্তৃক কাশ্মিরে অমানবিক নির্যাতন বন্ধ, দেশব্যাপী খুন গুম ধর্ষণসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস ও মাদক মুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ভোলা সরকারি স্কুল মাঠে অনুষ্ঠিত জনসভায় ইসলামী আন্দোলন ভোলা জেলা (উত্তরের) সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মদ জিএম রুহুল আমিন। এ সময় আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন ভোলা সহ সভাপতি মাওলানা মিজানুর রহমান, মাওলানা তাজউদ্দিন ফারুকি, সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, মাওলানা ওবায়েদ বিন মোস্তফা, ইসলামী আন্দোলন ভোলা সদর উপজেলা সভাপতি মুফতি আবুল হাসান কাশেমি প্রমুখ।