ভারতে মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে রামগঞ্জে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল


» পারভেজ হোসাইন | রামগঞ্জ (লক্ষীপুর) প্রতিনিধি | | সর্বশেষ আপডেট: ৩০ জুলাই ২০১৯ - ১০:৫৬:০৩ পূর্বাহ্ন

ভারতের মুসলমানদের উপর অমানবিক জুলুম-নির্যাতন,সন্ত্রাসবাদ, নারী ধর্ষণ ও দেশব্যাপী গুম-খুন,সন্ত্রাস,চাঁদাবাজ,নারী ও শিশু ধর্ষণ বন্ধ এবং উগ্রবাদী সংগঠন ইসকন নিষিদ্ধ এবং দেশ বিরোধী বক্তব্য প্রকাশকারী প্রিয়া সাহার সর্বোচ্চ শাস্তির দাবিতে গতকাল  সোমবার (২৯ জুলাই)ইসলামী আন্দোলন বাংলাদেশ রামগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত প্রতিবাদী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
মাওলানা মোহাম্মদ হোসাইনের সভাপতিত্বে সেক্রেটারি ডা.আব্দুর রহিমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা সেক্রেটারি মাওলানা মোহাম্মদ মহিউদ্দিন।
প্রধান অতিথি তার মক্তব্যে বলেন,গণতান্ত্রিক রাষ্ট্র নামে পরিচিত ভারত আন্তর্জাতিক আইন এবং সভ্যতা-ভদ্রতার সকল সীমা অতিক্রম করে যাচ্ছে। ভারতের মনে রাখা উচিত যে, মুসলিমরা প্রায় ৮শ বছর ভারত বর্ষ শাসন করেছে।দেশপ্রেম ও হাড়ভাঙ্গা পরিশ্রম করে ভারতকে উন্নতির শিখরে পৌঁছে দিয়েছে।ভারতের রাষ্ট্রীয় ইন্ধনে সে দেশের সংখ্যালঘু মুসলমানদের উপর অমানবিক গণহত্যা,জুলুম-নির্যাতন,নারী ধর্ষণ এবং তাদের বাড়ি-ঘর ঝালিয়ে দেওয়া হচ্ছে। মুসলমানদের ধর্মীয় ইবাদতেও বাধা প্রদান করছে ভারত সরকার। ভারতের মুসলিম নিধনের ব্যাপারে বাংলাদেশ সরকারের নির্লিপ্ততায় উষ্মা ও বিস্ময় প্রকাশ করে তিনি বলেন,প্রতিবেশী মুসলিম দেশ হিসেবে আমরা নির্লিপ্ত থাকতে পারিনা।
তিনি আরও বলেন,প্রিয়া সাহা বাংলাদেশের নাগরিক হয়ে বাংলাদেশেরকে নিয়ে ট্রাম্পের কাছে দেশ বিরোধী নালিশ করেছে।প্রিয়া সাহা বাংলাদেশ এবং মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। প্রিয়া সাহাকে দেশে এনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করুন অন্যথায় কঠিন আন্দোলনের হুশিয়ারি দেন তিনি।
অন্যান্যদের মধ্যে বক্ত্য রাখেন,ইসলামী আন্দোলন রামগঞ্জ উপজেলা সভাপতি মা.মুহা.হোসাইন, ইসলামী যুব আন্দোলন লক্ষ্মীপুর জেলা সভাপতি মামুনুর রশীদ, আইএবি উপজেলা জয়েন্ট সেক্রেটারি মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মাকছুদুর রহমান, শ্রমিক নেতা ক্বারী আব্দুর রব আল-মামুন, যুব নেতা সিদ্দিকুর রহমান,ছাত্রনেতা রাশেদুল ইসলাম ও নাসির উদ্দিন প্রমুখ।
সভাপতি মাওলানা হোসাইন বলেন, উগ্রবাদী হিন্দুত্ববাদী সংগঠন ইসকন চট্টগ্রামের বিভিন্ন মাদ্রাসা ও স্কুলের কোমলমতি মুসলমান সন্তানদেরকে শ্রী রামায়ণের প্রসাদ খাওয়ানো হয়েছে। ইসকন মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। অনতিবিলম্বে এই উগ্রবাদী সংগঠনের অবসান চাই, সরকার এর অবসান না করলে অন্যথায় সারা দেশের মুসলিম তৌহিদী জনতা এর সুষ্ঠু জবাব দেবে।
যুবনেতা মামুনুর রশীদ বলেন, দেশে এখন থরথর অবস্থা বিরাজ করছে গুম, খুন, হত্যা, চাঁদাবাজ জুলুম, নির্যাতন এবং নারী ও শিশু নির্যাতনের মহাউৎসব। এমন পরিস্থিতিতে একটা দেশ,জাতি ও সমাজ চলতে পারে না।এর অবসান পেতে হলে সমাজে শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন বাস্তবায়নের লক্ষ্যে রাসূল (সা.) আদর্শ ও ইসলামী হুকুমতের বিকল্প নেই।
মিছিলে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন, বাংলাদেশ মুজাহিদ কমিটি, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ, জাতীয় শিক্ষক ফোরাম,শ্রমিক আন্দোলন,যুব আন্দোলন,ইশা ছাত্র আন্দোলন রামগঞ্জ উপজেলা ইউনিয়ন ওয়ার্ড ও সর্বস্তরের তৌহিদী জনতা।
বিক্ষোভ মিছিলটি রামগঞ্জ উপজেলা আইএবি মিলনায়তনে সামনে থেকে আরম্ভ হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রামগঞ্জ চৌরাস্তা পুলিশ বক্সের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয় পরে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশের সমাপ্তি ঘটে।