উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


ভারতীয় কারাগারে পাকিস্তানিকে হত্যা






উত্তরা নিউজ টোয়েন্টিফর ডটকম। অনলাইন: ভারতের রাজস্থান প্রদেশের জয়পুর কেন্দ্রীয় কারাগারে শাকিরুল্লাহ নামে এক পাকিস্তানি বন্দিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে এই হত্যাকাণ্ড বলে জানিয়েছে পুলিশ। বুধবার ভারতীয় গণমাধ্যম এ খবর জানায়।

২০১৭ সাল থেকে জয়পুর কেন্দ্রীয় কারাগারে আছেন পাকিস্তানি ওই বন্দি। ভারতে অনুপ্রবেশ ও গুপ্তচরবৃত্তির অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।প্রত্যক্ষদর্শীরা জানায়, বাঁশ আর লাঠি দিয়ে পেটানোর পাশাপাশি পাকিস্তানি ওই বন্দিকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়েন অন্য ভারতীয় বন্দিরা। এতে ঘটনা স্থলেই তার মৃত্যু হয়।

রাজস্থান পুলিশের কারা-মহাপরিদর্শক রুপিন্দর সিং বলেন, ‘জয়পুর কেন্দ্রীয় কারাগারে পাকিস্তানি এক বন্দিকে পিটিয়ে হত্যা করার ঘটনা ঘটেছে।’ পুলিশ ধারণা করছে, পুলওয়ামা হামলার ঘটনায় তৈরি তীব্র ক্ষোভের জেরে পাকিস্তানি বন্দি শাকিরুল্লাহর ওপর হামলা হয়। তবে সম্ভাব্য অন্য কারণগুলো খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে কারাগার কর্তৃপক্ষ।

কারাগার কর্তৃপক্ষ বলছে, বুধবার সকালে পাকিস্তানি ওই বন্দির ওপর চড়াও হন অন্য বন্দিরা। সাজাপ্রাপ্ত তিন আসামি তাকে মারধর শুরু করেন। তাদের সঙ্গে যোগ দেন অন্য বন্দিরাও। মারধরের এক পর্যায়ে তার মৃত্যু হয়।