বেসরকারি টিচার্স ট্রেনিংকলেজ এমপিও ভুক্ত করার দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২০ - ০৯:৫২:১৮ অপরাহ্ন

অদ্য ৫ অক্টোবর (সোমবার), ২০২০ সকাল ১০.০০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ শিক্ষক সমিতির উদ্যোগে জাতীয় বিশ্ব বিদ্যালয় অধিভুক্ত মানসম্পন্ন বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ সমূহকে‘ এমপিওভুক্ত করার ১দফা দাবিতে’বিশ্ব শিক্ষক দিবস ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি টিচার্স ট্রেনিংকলেজ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও বেসরকারি টিচার্স ট্রেনিংকলেজ এমপিও আন্দোলন ফোরামের মুখপাত্র ড. মুহাম্মদ নজরুল ইসলাম খান তার বক্তব্যে বলেন, বেসরকারি টিচার্স ট্রেনিংকলেজ গুলো প্রতিষ্ঠার প্রায় তিন  দশক অতিক্রম করতে চলছে। মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রায় ৭৫% প্রশিক্ষণ বেসরকারি টি টি কলেজ দিয়ে আসছে। অথচ দীর্ঘ ২৮ বছর যাবত বেসরকারি টি টি কলেজকে‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জনবল কাঠামো ও এমপিও নীতিমালায়’ অন্তর্ভুক্ত করা হয়নি।

কর্মরত শিক্ষকদের দেশ-বিদেশের ট্রেনিংএর আওতায় আনাহয়নি। যুগ যুগ ধরে বেসরকারি টিটিসিকে পেশাগত অধিকার ও মর্যাদা থেকে বঞ্চিত করা হয়েছে। অথচ আমরা শিক্ষকদেরও শিক্ষক। আমাদের ছাত্র-ছাত্রীদেরকে এমপিও দেওয়া যাচ্ছে অথচ আমাদেরকে এমপিও নীতিমালায় অন্তর্ভুক্ত হওয়ার জন্য যুগ যুগ আন্দোলন করতে হচ্ছে। যা অতীব দুঃখজনক, অপমান জনকও বটে। অক্টোবর মাস শিক্ষকের মর্যাদা রক্ষার মাস। তাই বিশ্ব শিক্ষক দিবসে মানসম্পন্ন বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ সমূহকে এমপিওভুক্ত করার জোর দাবি জানাই।

দাবি আদায়ের পক্ষে আরও বক্তব্য রাখেন, বেসরকারি টিচার্স ট্রেনিংকলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃবাবুল হোসেন, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো.রমজান আলী, অর্থ সম্পাদক অধ্যক্ষ শাহিদা খাতুন, সমাজ কল্যাণ সম্পাদক অধ্যক্ষ আবদুস সামাদ,  অধ্যক্ষ আবুল খায়ের মুকুল প্রমুখ।