বুড়িগঙ্গা তীর থেকে আরও ৪৪ অবৈধ স্থাপনা উচ্ছেদ


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১৭ জুলাই ২০১৯ - ০৭:০০:০৪ অপরাহ্ন

ঢাকার পার্শ্ববর্তী নদীতীরের অবৈধ স্থাপনা উচ্ছেদে চতুর্থ পর্বের উচ্ছেদ ও অপসারণ অভিযানের তৃতীয় পর্যায়ের কার্যক্রম অব্যাহত রয়েছে। গতকাল মঙ্গলবার তৃতীয় পর্যায়ের দ্বিতীয় দিনে ঢাকার পোস্তগোলা এলাকায় বুড়িগঙ্গা নদীর তীর থেকে আরও ৪৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

আজ বুধবার সকাল ৯টা থেকে কদমতলী-দোলেশ্বর খেয়াঘাটের দোলেশ্বর প্রান্ত থেকে বুড়িগঙ্গা নদীর দক্ষিণ প্রান্তে উচ্ছেদ অভিযান পরিচালিত হবে।

এদিন পোস্তগোলা এলাকার বুড়িগঙ্গা প্রথম সেতুর নিচ থেকে দোলেশ্বর খেয়াঘাট পর্যাপ্ত বুড়িগঙ্গা নদীর দক্ষিণ প্রান্তে উচ্ছেদ অভিযান চালানো হয়। এটি ছিলো চলমান উচ্ছেদ অভিযানের ৪৪তম দিন। এদিন বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযানকালে ছয়টি পাকা ভবন, ১৭টি আধা পাকা ভবন এবং ২১টি টিনের ঘরসহ মোট ৪৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদকৃত পাকা স্থাপনার মধ্যে ছিলো একটি সাত তলা ও পাঁচটি এক তলা ভবন। এদিন তিন একর তীরভূমি অবমুক্ত করা হয়। এছাড়া উচ্ছেদকৃত অবৈধ স্থাপনার মালামাল নিলামে ৭৮ লাখ টাকায় বিক্রি এবং অবৈধ দখলদারদের কাছ থেকে দুই লাখ ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উচ্ছেদ অভিযানকালে এই অভিযানের তত্ত্বাবধানে থাকা বিআইডব্লিউটিএর ঢাকা নদীবন্দরের যুগ্ম-পরিচালক এ কে এম আরিফ উদ্দিন এবং সংস্থার ঊর্ধ্বতন কমকর্তারা উপস্থিত ছিলেন।