বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণে অন্তঃসত্ত্বা, ৫ মাস পর মামলা


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৯ - ০৪:৪১:৫৪ অপরাহ্ন

রাজবাড়ী সদর উপজেলায় বুদ্ধি প্রতিবন্ধী এক ধর্ষিতা ছাত্রী অন্তঃসত্ত্বা হবার প্রায় ৫ মাস পর ধর্ষকের বিরুদ্ধে থানায় মামলা করেছে তার পরিবার। গত বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাজবাড়ী সদর থানায় ওই ছাত্রীর ভাই বাদী হয়ে আকাশ মোল্লা (২৪) নামে এক যুবককে আসামি করে এই মামলা করেন। আকাশ মোল্লা মিজানপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামের নান্নু মন্ডলের ছেলে।

ভুক্তভোগীর চাচা জানান, পবিত্র ঈদুল ফিতরের দুইদিন পর তার ভাতিজি প্রাইভেট পড়ে বাড়ি ফেরার সময় লম্পট আকাশ মোল্লা মহাদেবপুরের কাদের মন্ডলের পরিত্যক্ত আধাপাকা টিনের ঘরে নিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে তাকে বিষয়টি কাউকে না জানানোর জন্য ভয়ভীতি দেখায়।

তিনি আরও বলেন, তার ভাতিজি স্থানীয় একটি বিদ্যালয়ে ৭ম শ্রেণিতে পড়ে, বুদ্ধি কিছুটা কম। এ ঘটনার প্রায় দুই মাস পর তাকে চিকিৎসকের কাছে নেয়া হলে জানতে পারেন সে (ভাতিজি) অন্তঃসত্ত্বা। পরে স্থানীয় জনপ্রতিধিদের নিয়ে বিষয়টি সমাধানের চেষ্টা করেন। কিন্তু লম্পট আকাশ তখন সালিশ মানলেও পরে তা অস্বীকার করে। যে কারণে মামলা করতে দেরি হয়েছে। তারা ধর্ষক আকাশের উপযুক্ত বিচারের দাবি জানান।

মিজানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আতিয়ার রহমান জানান, এ বিষয়ে তারা কিছুদিন আগে স্থানীয়ভাবে একটি সালিশ করেছিলেন। তখন তাদের বিয়ের বিষয়ে সিদ্ধান্ত হয়েছিল। পরবর্তীতে কী হয়েছে তা জানেন না।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার জানান, মিজানপুরে এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে তার ভাই বাদী হয়ে আকাশ মোল্লার বিরুদ্ধে থানায় মামলা করেছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।