বুড়িমারী স্থলবন্দরে ৫ ঘন্টা ভারত ও বাংলাদেশের গাড়ি যাতায়াত বন্ধ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ - ০৯:৩৯:৩৯ অপরাহ্ন

লালমনিরহাট প্রতিনিধিঃ বুড়িমারী স্থলবন্দর দিয়ে  যাওয়া বাংলাদেশী ট্রাক ড্রাইভারকে ভারতের চ্যাংড়াবান্দায় নির্যাতন এর প্রতিবাদে বুড়িমারী স্থলবন্দরে ৫ ঘন্টা ভারতে বাংলাদেশের গাড়ি যাতায়াত বন্ধ থাকার পর চালু হয়েছে।

জানা যায়, গতকাল রবিবার (১৬ ফ্রেব্রুয়ারী) সকাল ১১ টা নাগাদ বাংলাদেশী প্রাণ কোম্পানি এর পণ্য নিয়ে বাংলাদেশি ট্রাক চালক মোঃ আরিফ হোসেন ২৫ ভারতে প্রবেশ করেন।

তারপর ভারতে গাড়ি আনলোড করতে যায় ও বাংলাদেশে ফেরত আসার সময় শেষ হওয়ার কারণে সে রাতে ভারতে রাত যাপনের উদ্যেশে   গাড়ি পার্কিং করে রেখে গাড়িতে ঘুমায়।

মাঝ রাতে ভারতে কিছু ছিনতাইকারী তাকে মারধর করে তার টাকা ও মোবাইল ছিনিয়ে  নিয়ে যায়। আজ বাংলাদেশের ট্রাক ড্রাইভাররা এ খবর শুনতে পেয়ে রাস্তা অবরোধ করেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বুড়িমারী স্থলবন্দরের সভাপতি ও পাটগ্রাম উপজেলা  পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ রুহুল আমিন বাবুল ও বুড়িমারী স্থলবন্দরের সাধারণ সম্পাদক বুড়িমারী ইউপির চেয়ারম্যান জনাব মোঃ আবু সাইদ নেওয়াজ নিশাত রহমান সেখানে যান।

ভারতে পক্ষে থেকে ছিলেন সি এন্ড এফ ও ট্রাক শাখার সভাপতি সম্পাদক জনাব মোঃ আব্দুল সামাদ, জনাব বিমল কুমার ঘোষ, জনাব মোঃ মাজীদ ইসলাম, জনাব বিকাশ সাহা ও বিএসএফ এর প্রতিনিধি।

বাংলাদেশ পুলিশ এর পক্ষে সার্কেল এসপি জনাব তাপস কুমার সাহা,  পাটগ্রাম থানার ওসি  সুমন কুমার মহন্ত,বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ খন্দকার মাহমুদ ও সকলের হস্তক্ষেপে গাড়ি যাতায়াত শুরু হয় ও ভারতের পক্ষ থেকে এ রকম ঘটনা যেন আর ভবিষ্যতে না ঘটে।

সে বিষয়ে সজাগ থাকবে তাদের আইন শৃঙ্খলা বাহিনী তাদের প্রতিনিধি এমন আশ্বাস দেন ও দুঃখ প্রকাশ করেন, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান  ও বুড়িমারী  স্থলবন্দরের সভাপতি রুহুল আমিন বাবুল  বলেন, আমরা বুড়িমারী স্থলবন্দরে ভারতের কোনো গাড়ি আসলে আমরা আমাদের দেশি গাড়ির থেকে বেশি তাদের খেয়াল রাখি আপনারা ও তা করবেন।