বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে সবুজ সংকেত মোঃ শামীম ফিরোজ আলম


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৯ - ০৬:৩৩:৪৩ অপরাহ্ন

বীরগঞ্জ দিনাজপুর প্রতিনিধিঃ  বীরগঞ্জের সফল ও জনপ্রিয় প্রিয় চেনা মুখ মোঃ শামীম ফিরোজ আলম । বীরগঞ্জ  উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক (সাবেক ছাত্রনেতা)। বাংলাদেশ ছাত্রলীগ বীরগঞ্জ উপজেলা শাখা ১৯৮৮ সাল থেকে ছাত্র রাজনীতি শুরু এবং ১৯৯০ সালে শৈরাচারী সরকারের পতনের আন্দোনলে সক্রিয় ভূমিকা পালন করেন। পরবর্তীতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন ও দিনাজপুর জেলা ছাত্রলীগের সদস্য পদে নির্বাচিত হন। বীরগঞ্জ উপজেলা  যুবলীগ ও কৃষকলীগের সদস্য পদ লাভ করেন। ২০০১ সালের পরে  বাংলাদেশ আওয়ামী লীগের বীরগঞ্জ উপজেলা শাখার সদস্য ও  পরে ২০০৩ সালে সাংগঠনিক সম্পাদক এবং ২০১২ সাল থেকে বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক পদে নিয়োজিত রয়েছেন। ছাত্রলীগ থেকে শুরু করে দীর্ঘ ৩১ বছর ধরে যুবলীগ, কৃষকলীগ ও বাংলাদেশ আওয়ামী লীগের বীরগঞ্জ উপজেলা শাখার  সাথে নিজেকে নিয়োজিত করেছেন এবং কঠোর পরিশ্রম করেছেন জনসাধারণ মানুষের জন্য। সাধারণ সম্পাদক পদে দলের হাইকমান্ড ইতোমধ্যেই তাকে সবুজ সংকেত দিয়েছেন।  আর বীরগঞ্জ উপজেলা শাখার আওয়ামীলীগের নেতাকর্মীরা তাকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চায়।

স্থানীয়রা যানান, সাধারন মানুষের প্রত্যাশা পূরনে নিরন্তর কাজ করে যাচ্ছেন মোঃ শামীম ফিরোজ আলম। তার পরিশ্রম, সাহস, ইচ্ছা শক্তি, একগ্রতা, আর প্রতিভার সমন্বয়ে সাধারন মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, স্থানীয় সরকার জাতীয় সংসদ সদস্য-৬ দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) মাননীয় এমপি মহোদয় জনাব মনোরঞ্জন শীল গোপাল এর সাথে একযোগে উন্নয়নমূলক কর্মকান্ড সঠিক ও সুচারু ভাবে বাস্তবায়নের জন্য সর্বপরি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সকলের সহযোগিতা পাচ্ছেন তিনি এবং সহযোগিতার আসা ব্যক্ত করে চলছেন। উপজেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোঃ শামীম ফিরোজ আলম তিনি উপজেলায় সর্বত্র সম্মানিত হচ্ছেন। তারুণ্যের প্রতীক ব্যাক্তি তার বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছে। তার কর্মকান্ডে মনে হয় তিনি অনেক নবীন। তার অভিজ্ঞতা রয়েছে অনেক । বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে সক্রিয় ত্যাগী নেতা ও তরুণ হিসাবে আসন্ন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রি বার্ষিক কাউন্সিলে উপজেলা আওয়ামী লীগের তৃণমূল নেতৃবৃন্দ সাধারণ সম্পাদক পদে তাকে দেখতে চায়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মোঃ শামীম ফিরোজ আলম দায়িত্ব নেওয়ার পর থেকেই উল্যেখ যোগ্য উন্নয়নের অগ্রনী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। উপজেলার সাধারণ মানুষের উন্নয়নে তার নিরন্তর প্রয়াস। সব মহলে প্রশংসা কুড়িয়েছেন। তিনি উপজেলার আলোকিত মুখ হিসেবে পরিচিত বর্তমান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এই মানুষটি নিজের সাফল্যের কারণে বিভিন্ন সংগঠন কর্তৃক নানা ভাবে প্রশংসিত হয়েছেন।সামাজ সেবক হিসেবে পরিচিতি লাভ করেছেন তিনি। ব্যাক্তি জীবনে তিনি অত্যান্ত নম্র, ভদ্র, সদা হাস্যোজ্বল ও সাদা মনের মানুষ। তার মাঝে কোন প্রকার অহংকার নেই। নিরঅহংকারী এই মানুষটি দল মত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয় ব্যাক্তি। কাজ করে যাচ্ছেন দলের জন্য এবং খেটে খাওয়া সাধারণ মানুষের জন্য এবং কাজ করেছেন নৌকার জন্য ও সর্বপরি সাধারণ মানুষের কল্যানের জন্য। তিনি উপজেলায় একজন সাদা মনের উধার মানসিকতার ও দানশীল মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন। বর্তমানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের সভাপতি এবং সমাজ সেবক।