উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


বিশ্বের সবচেয়ে বেশি উপার্জন করা নারী অ্যাথলেট






সম্প্রতি বিশ্বের  সবচেয়ে বেশি উপার্জন করা নারী অ্যাথলেটের তালিকা প্রকাশ করেছে ফোর্বস সাময়িকী। তালিকার প্রথমে আছেন সেরেনা উইলিয়ামস। আর দ্বিতীয় স্থানে আছেন গেল বছর প্রথমবারের মতো ইউএস ওপেন জেতা জাপানি বিস্ময়কন্যা নাওমি ওসাকা। ৬ আগস্ট ফোর্বস সাময়িকী গেল বছর জুনের ১ তারিখ থেকে চলতি বছরের জুন পর্যন্ত সবচেয়ে বেশি উপার্জন করা নারী অ্যাথলেটদের তালিকা প্রকাশ করে। তারা জানায়, মূলত প্রাইজমানি, বেতন-ভাতা এবং বিভিন্ন পণ্য কিংবা প্রতিষ্ঠানের দূতিয়ালির বিনিময়ে পাওয়া অর্থই ধর্তব্যে এনেছে প্রতিষ্ঠানটি।
গত অর্থবছরে ২৯ দশমিক ২ মিলিয়ন ইউএস ডলার উপার্জন করে তালিকার শীর্ষে আছেন সেরেনা। অপরদিকে গত অর্থবছরে ২৪ দশমিক ৩ মিলিয়ন ইউএস ডলার আয় করে সেরেনার পরেই আছেন নাওমি। তবে শীর্ষ ১০০ অ্যাথলেটের তালিকায় স্থান পাননি তিনি। গত বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেন জয়ই তার উত্থানকে ত্বরান্বিত করেছে।
তালিকাটির শীর্ষ ১৫ জনের ১২ জনই টেনিস খেলোয়াড়। শেষ এক বছরে ৫ দশমিক ৮ মিলিয়ন ইউএস ডলার আয় করে যুক্তরাষ্ট্র নারী ফুটবল দলের খেলোয়াড় অ্যালেক্স মরগ্যান আছেন তালিকার ১২তম স্থানে। টেনিসের সঙ্গে যুক্ত নন এমন খেলোয়াড়দের মধ্যে বার্সেলোনা নারী দলের এই খেলোয়াড়টির অবস্থানই সর্বোচ্চ।
শীর্ষ ১৫ তে থাকা খেলোয়াড়দের মধ্যে টেনিস খেলেন না এমন খেলোয়াড়রা হলেন, ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু (৫ দশমিক ৫ মিলিয়ন) ও থাই গলফার আরিয়া জুটানুগার্ন (৫ দশমিক ৩ মিলিয়ন)।