বিশ্বকাপ জয়ী মাতুইদি করোনায় আক্রান্ত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৮ মার্চ ২০২০ - ১১:১৫:০৪ পূর্বাহ্ন

সিরি ‘আ’র প্রথম খেলোয়াড় হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন জুভেন্টাসের ডিফেন্ডার ড্যানিয়েল রুগানি। মঙ্গলবার ক্লাবটির কর্তৃপক্ষ তাদের আরেক খেলোয়াড়ের কভিড-১৯ পরীক্ষায় পজিটিভের খবর জানালো। সিরি ‘আ’য় সর্বশেষ করোনায় আক্রান্ত হয়েছেন ২০১৮ সালের বিশ্বকাপ জয়ী ফ্রান্সের মিডফিল্ডার ব্লেইস মাতুইদি।

জুভেন্টাস জানায়, এখনও কোনো লক্ষণ দেখা যায়নি মাতুইদির মাঝে। অবশ্য এক সপ্তাহ আগে থেকে স্বেচ্ছায় আইসোলেশনে আছেন এ মিডফিল্ডার। রুগানির পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে মাতুইদির করোনা-আক্রান্তের খবর জানিয়ে ইতালিয়ান চ্যাম্পিয়নরা এক ‍বিবৃতি দেয়, ‘ব্লেইস মাতুইদির স্বাস্থ্য পরীক্ষার পর কভিড-১৯ পজিটিভ এসেছে। গত বুধবার ১১ মার্চ থেকে সে স্বেচ্ছায় হোম আইসোলেশনে আছে। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে। এখন সে ভালো আছে এবং কোনো লক্ষণ দেখা যায়নি।’

সিরি ‘আ’ ক্লাব ফিওরেন্তিনা ও সাম্পদোরিয়াতেও করোনার ছোবল পড়েছে। একই দিন লা লিগা ক্লাব এসপানিওলে ছয় খেলোয়াড়ের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাসের উপস্থিতি।

এদিকে করোনাভাইরাসে সঙ্কটজনক অবস্থায় মঙ্গলবার হাসপাতালে ভর্তি করা হয়েছে রিয়াল মাদ্রিদের সাবেক প্রেসিডেন্ট লরেঞ্জো সাঞ্জকে। তার ছেলে ফার্নান্দো সাঞ্জ রেডিও মার্কাকে বলেছেন, কভিড-১৯ এর উপসর্গ দেখা দেওয়ায় গত সপ্তাহে আইসিইউতে নেওয়া হয় ৭৬ বছর বয়সী সাবেক এই রিয়াল প্রধানকে। ১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত রিয়ালকে নেতৃত্ব দেন সাঞ্জ, তার প্রেসিডেন্ট থাকাকালে ১৯৯৮ ও ২০০০ সালে চ্যাম্পিয়নস লিগ জেতে রিয়াল।