বিরল রোগে আক্রান্ত শিশু মনীমের জন্য দোয়ার আবেদন


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৯ - ০৭:১৭:৩৬ অপরাহ্ন

মনীমউজ্জামান খান । বয়স মাত্র ১০ বছর। যে বয়সে অন্যান্য শিশুদের মত হাটাচলা, খেলাধুলা কিংবা মেতে থাকবে আনন্দঘন সব মুহুর্তের সাথে অথচ এত অল্প বয়সেই এখন পর্যন্ত ০৬ (ছয়) বার শিশুটিকে প্রবেশ করতে হয়েছে অপারেশন থিয়েটারে! অত্যন্ত কষ্টকর হলেও সত্য যে, জন্মের পর পরই ‘জেরোডার্মা পিগমেন্টোসাম’ নামক বিরল রোগে আক্রান্ত হয়ে মনীমের অপারেশনের মুখে পড়তে হয়েছে বারবার।

উত্তরা নিউজ এর সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ তারেকউজ্জামান এর একমাত্র আদরের পুত্র সন্তান মনীমউজ্জামান খান। রোগে আক্রান্ত সন্তানকে রোগমুক্ত করতে তিনি ছুটেছেন দেশের বহু স্বনামধন্য চিকিৎসক ও হাসপাতাল সমূহে। এমনকি একমাত্র পুত্র সন্তানের আরোগ্যের আশায় একাধিকবার বিদেশেও চিকিৎসার জন্য নিয়ে গিয়েছেন।

গত ২৪, অক্টোবর ২০১৯ উত্তরার আর এম সি হসপিটালে মনীমের একটি অপারেশন করা হয়। অপারেশনটি সম্পন্ন করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্লাষ্টিক সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. বিধান সরকার। এর আগে শিশু মনীমের চিকিৎসা করেছেন অধ্যাপক ডা. জামাল উদ্দিন (ইস্টওয়েস্ট মেডিকেল কলেজ), ডা. ইয়াকুব আলী (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়), বিভাগীয় প্রধান চর্মরোগ বিভাগ অধ্যাপক ডা. মাজেদুল ইসলাম, অধ্যাপক ডা. কাজী এ করীম, ইউনাইটেড হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজের চর্ম ও যৌনরোগ বিভাগের প্রাক্তন  বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এম এন হুদা, সহযোগী অধ্যাপক জাকির হোসেন গালীব, প্রখ্যাত চর্মরোগ বিশেষজ্ঞ অধ্যাপক  ডা. কবীর চৌধুরী প্রমুখ।

এছাড়াও উন্নত চিকিৎসার আশায় মনীমকে ভারতের চেন্নাইয়স্থ অ্যাপোলো হসপিটাল, শ্রী রমা চন্দ্র মেডিকেল ইউনিভার্সিটি, কাঞ্চিকুমার চাইল্ড কেয়ার হসপিটালের স্বনামধন্য চিকিৎসকের নিকট চিকিৎসা করানো হয়েছে।

অপরদিকে, বিরল এই রোগটির কারণে মনীমের চোখেও সমস্যার সৃষ্টি হচ্ছে। এজন্য শিশুটিকে ঢাকার ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ, চক্ষু বিভাগ, আইচি হসপিটাল, ইসলামী চক্ষু হাসপাতাল, ভারতের চেন্নাইয়স্থ শংকর নেত্রানালয় হসপিটালে চোখের চিকিৎসা করানো হয়। এ পর্যন্ত ৩ বার চোখের অপারেশন, ২ বার স্কিনে লেজার অপারেশন ও বর্তমানে অপারেশন পরবর্তী প্লাস্টিক সার্জারি করানো হয়েছে।

বর্তমানে অপারেশন শেষ করে ছোট্ট শিশু মনীমউজ্জামান খান (মনীম) উত্তরাস্থ আর এম সি মেডিকেলে চিকিৎসাধীন অবস্থান রয়েছেন। মনীমের দ্রুত আরোগ্য লাভের জন্য দেশবাসীর নিকট দোয়ার আবেদন জানিয়েছে উত্তরা নিউজ পরিবার। মহান রব্বুল আলামিন মনীমকে দ্রুত সুস্থতা দান করুন এবং নেক হায়াৎ দান করুন (আমিন)।