বিজিএমইএ সভাপতির সাথে ভারতীয় হাই কমিশনার এর সৌজন্য সাক্ষাৎ


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ - ০৫:০৫:২৪ অপরাহ্ন

ঢাকাস্থ ভারতীয় দূতাবাসের মাননীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস আজ ২৮ জুলাই ২০১৯ বিজিএমইএ অফিসে বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তার সাথে ভারতীয় দূতাবাসের ডেপুটি হাই কমিশনার ড. আদর্শ সোয়াইকাও উপস্থিত ছিলেন। বিজিএমইএ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি জনাব ফয়সাল সামাদ, সহ সভাপতি জনাব মোঃ মশিউল আজম (সজল) এবং পরিচালকগন।

সৌজন্য সাক্ষাৎকালে উভয়পক্ষ দ্বি-পাক্ষিক বানিজ্য সংশ্লিষ্ট বিষয়গুলো এবং দু’দেশের মধ্যকার বানিজ্যিক সম্পর্ক আরও এগিয়ে নেয়ার উপায়গুলো নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিং এ ভারতীয় হাই কমিশনার বলেন যে, তৈরি পোশাক শিল্প বাংলাদেশের একটি অত্যন্ত গুরুত্বপূর্ন খাত। ভারতের বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার পাওয়ার কারনে ভারতে বাংলাদেশ থেকে পোশাক রপ্তানি বাড়ছে।

বিজিএমইএ সভাপতি বলেন যে, ভারত বাংলাদেশের তৈরি পোশাকের একটি বিশাল বাজার। আবার ভারত থেকেও ফেব্রিক্সসহ আরও অনেক কিছু আমদানি করা হচ্ছে। এটি উভয় দেশের জন্যই উইন উইন সিচুয়েশন। তিনি বলেন যে, দু’টি দেশের মধ্যে বানিজ্যের অপার সম্ভাবনা রয়েছে। এ পরিস্থিতিতে রপ্তানি সহায়ক কানেকটিভিটি ইস্যুগুলো বাস্তবায়ন এবং অবকাঠামো উন্নয়ন হলে উভয়ে আরও উপকৃত হবে।