বিএসএমএমইউতে নার্সিংয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ - ০১:১৫:৩২ অপরাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে অনুষ্ঠিত ২০২০ শিক্ষাবর্ষের মাস্টার্স অব সায়েন্স ইন নার্সিং প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় ৮০ আসনের পরিবর্তে ৫৯১ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন।

রোববার (২২ নভেম্বর) বিএসএমএমইউ ক্যাম্পাসে সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রোববার সন্ধ্যায় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে টানিয়ে দেয়া হয় এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটেও (www.bsmmu.edu.bd) প্রকাশ করা হয়।

রোববার সকালে ভর্তি পরীক্ষা কার্যক্রম পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। এ সময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক মো. ইফতেখার আলম, চিফ এস্টেট অফিসার ডা. এ কে এম শরীফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত দুটি প্রতিষ্ঠান রাজধানী মুগদার ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড নার্সিং এডুকেশন অ্যান্ড রিসার্চ এবং টাঙ্গাইল জেলার মির্জাপুরের কুমুদিনী পোস্ট গ্রাজুয়েট অ্যান্ড নার্সিং ইনস্টিটিউটে মাস্টার্স অব সায়েন্স ইন নার্সিং প্রোগ্রামে ভর্তির জন্য এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

দুটি প্রতিষ্ঠানে মাস্টার্স অব সায়েন্স ইন নার্সিং কোর্সের আসন সংখ্যা হল ৮০ এবং পরীক্ষার্থীর মোট সংখ্যা ছিল ৫৯১ জন।