বিএনপি-জামায়াত রেল ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে: রেলমন্ত্রী


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ - ০৯:৪৭:৩৯ অপরাহ্ন

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি জামায়াত ক্ষমতায় থাকাকালীন তারা রেল ব্যবস্থাকে একেবারে ধ্বংস করে দিয়েছে। তাদের সময় যোগাযোগ ব্যবস্থায় কোনো উন্নতিই হয়নি। তারা শুধু দেশে বসে বিদেশের স্বার্থে কাজ করেছে। কিন্তু শেখ হাসিনা ক্ষমতায় আসার পর মেট্টোরেল ও হাইস্পিড ট্রেন চলাচলের জন্য বিশাল পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

একসময় দেশের প্রধান পরিবহন ব্যবস্থা ছিলো রেল এবং নদীপথ। কিন্তু মুক্তিযুদ্ধের সময় হানাদারবাহিনী এসব যোগাযোগ ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। মহান মুক্তিযুদ্ধে অনেক রেলওয়ে কর্মকর্তা কর্মচারীরা শহীদ হয়েছেন। জাতিরজনক বঙ্গবন্ধু দেশ স্বাধীন করার পর আবারও রেলব্যবস্থা পূর্বের মতো ফিরিয়ে আনার চেষ্টা করেন। মন্ত্রী রেলে কর্মরতদের উদ্দেশ্য করে বলেন, রেলওয়ের জন্য আলাদা পুলিশ, নিরাপত্তা বাহিনী আছে।

রেলওয়ে হাসপাতাল ও রেল কর্মকর্তাদের জন্য বাসাও আছে। আলাদা যোগাযোগ ব্যবস্থা এবং পরিবহন ব্যবস্থাতো আছেই। আজ শনিবার দুপুরে চট্টগ্রামের রেলওয়ে অফিসার্স ক্লাবে এক অনুষ্ঠানে তিনি মন্ত্রী এসব কথা বলেন। এসময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আরো বলেন, ১৭ কোটি মানুষের দেশে রেলওয়েতে লোকবল আছে মাত্র ২৭ হাজার। অথচ এই সংখ্যক লোকের জন্য কমপক্ষে দেড় লাখ লোকবল প্রয়োজন। ভবিষ্যতে আমরা ধীরে ধীরে এই ধরণের সংকট দূর করবো।