বিএনপি চ্যালেঞ্জকেই বেশি পছন্দ করে: সাহাব উদ্দিন


» শিপার মাহমুদ (জুম্মান) | স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ | সর্বশেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২০ - ১১:৩৩:৫১ অপরাহ্ন

আসন্ন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে ঢাকা সিটি নির্বাচন, নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে প্রার্থীদের মধ্যে নির্বাচনী প্রতিযোগিতা। এই নির্বাচনী প্রতিযোগিতায় বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি থেকে ৪৯নং ওয়ার্ডে ‘ টিফিন ক্যারিয়ার’ প্রতীকে কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অংশগ্রহণ করেছেন দক্ষিণখান থানা বিএনপির সভাপতি, সাবেক বৃহত্তম উত্তরাথানাধীন সাধারন সম্পাদক মোঃ সাহাব উদ্দিন। উত্তরা নিউজের দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি থেকে দল আমাকে মনোনয়ন দিয়েছে এজন্য প্রথমেই আমি দলের কৃতজ্ঞতা প্রকাশ করছি।

নির্বাচনকে কতটা চ্যালেঞ্জ মনে করছেন? উত্তরা নিউজের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আসন্ন ঢাকা সিটি নির্বাচনকে আমি একটি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি, কারণ এটা শুধু একটি নির্বাচন নয়; এই নির্বাচন হচ্ছে গণতন্ত্রকে রক্ষার নির্বাচন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার একটি সংগ্রাম। তাছাড়া “বিএনপি চ্যালেঞ্জকেই বেশি পছন্দ করে” এবং মাঠ সবসময় বিএনপি’র থাকে। যদি সুষ্ঠভাবে নির্বাচন হয়, তাহলে বিএনপির জয়লাভ নিশ্চিত।

তিনি বলেন, ২০০১-২০০৬ পর্যন্ত যখন বিএনপি ক্ষমতায় তখন এলাকার কিছু উন্নয়ন হয়েছিল, পরবর্তী সময়ে এই এলাকায় আর কোন উন্নয়ন হয়নি। যেহেতু এলাকার কোন উন্নয়ন হয়নি এবং আমি ছোটকাল থেকেই এই এলাকায় বড় হয়েছি, এলাকার মানুষও আমাকে চিনে এবং অত্যন্ত ভালবাসে। আমি যদি এলাকার কাউন্সিল নির্বাচিত হতে পারি; তাহলে প্রথমেই আমার দায়িত্ব হবে এলাকার গ্যাসের সমস্যা লাঘব করা, গ্যাস সংকট নিরসনে কাজ করব এবং জলাবদ্ধতা নিরসনের সর্বোচ্চ চেষ্টা করব। তাছাড়াও রাস্তাঘাট, ছাত্র-ছাত্রীদের চলাচলের সুন্দর পরিবেশ ও আমার এলাকায় একটি গণ-কবরস্থানের ব্যবস্থা করব।

এলাকাবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সৎ ও যোগ্য পরিচ্ছন্ন প্রার্থী বেছে নিবেন। যাদেরকে আপনার সুখে-দুঃখে যারা আপনার পাশে থাকবে তাদেরকেই আপনারা ভোট দিয়ে জয়যুক্ত করবেন। এটাই আমার প্রত্যশা।