‘বার্সেলোনায় থেকে যেতে নিজের ক্ষমতার সর্বোচ্চটাই দেবেন মেসি’


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ - ১১:৪৮:৩০ পূর্বাহ্ন

চলতি মৌসুম শুরুর আগে ফুটবল বিশ্বে সবচেয়ে আলোচিত বিষয় ছিল, লিওনেল মেসি ও বার্সেলোনার মধ্যকার সম্পর্ক। দীর্ঘ ২০ বছর যে ক্লাবের হয়ে খেলেছেন, সেই বার্সেলোনা থেকে চলে যাওয়ার ইচ্ছার কথাই জানিয়েছিলেন মেসি। এখনও পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করেননি তিনি।

তৎকালীন বোর্ড ম্যানেজম্যান্টের সঙ্গে বনিবনা না হওয়ার কারণেই মূলত এমন সিদ্ধান্তে পৌঁছে গিয়েছিলেন বার্সেলোনা অধিনায়ক। তবে ক্লাবের প্রেসিডেন্ট পদপ্রার্থী হুয়ান লাপোর্তা মনে করেন, যথাযথ প্রস্তাব পেলে নিজের সর্বোচ্চটা দিয়েই বার্সেলোনায় থেকে যাবেন মেসি।

গত আগস্টের শেষদিকে বার্সেলোনা ছেড়ে যাওয়ার কথা জানান মেসি। তখন চুক্তির নানান মারপ্যাঁচ দেখিয়ে তাকে আদালতে গিয়ে মীমাংসার পথ দেখান তৎকালীন ক্লাব প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ। নিজের প্রিয় ক্লাবের সঙ্গে আইনি লড়াইয়ে যাবেন না বিধায়, সিদ্ধান্ত থেকে সরে আসেন মেসি।

এরপর থেকে নানান সময়ে এ বিষয়ে শোনা গেছে নানান তথ্য। তবে প্রেসিডেন্ট পদপ্রার্থী হুয়ান লাপোর্তা ইতিবাচক কথাই বলেছেন সবসময়। আবারও একই কথা তার কণ্ঠে। তবে লাপোর্তা মনে করেন, এখন ক্লাব ছাড়ার চেয়ে সামনের ম্যাচগুলোর দিকেই বেশি মনোযোগ মেসির।

স্পোর্টকে দেয়া সাক্ষাৎকারে লাপোর্তা বলেছেন, ‘মেসি এখন লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদ ও চ্যাম্পিয়নস লিগে প্যারিস সেইন্ট জার্মেইয়ের বিপক্ষে ম্যাচের দিকে নিজের সব মনোযোগ রেখেছে। আমি জানি না রোববার স্প্যানিশ সুপার কোপার ফাইনাল ম্যাচটি খেলবে কি না।’

তিনি আরও যোগ করেন, ‘তবে মেসি না খেললেও বেঞ্চে থাকবে, যা পুরো দলকে উজ্জীবিত করে। আমি এখন তাকে অনেক খুশি দেখতে পাই। সে খেলাটা উপভোগ করছে। আমি জানি, সে এখানে (বার্সেলোনা) থাকতে এবং ভালো প্রস্তাব দেয়া হলে নিজের ক্ষমতার সর্বোচ্চটা দিয়েই এখানে থেকে যাবে।’