বান্দরবানে লামা উপজেলায় ১৫ দিনের ৭টি মোটরসাইকেল চুরি, কোন ব্যাবস্থা মেলেনি চুরিচক্র মহল বিরোধে


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১২ অগাস্ট ২০২০ - ১১:৫৩:২৮ পূর্বাহ্ন

পানোয়াম বম, বান্দরবান

বান্দরবান জেলার লামা উপজেলায় গত ১৫ দিনের মধ্য প্রায় ৭টি মোটরসাইকেল চুরি ঘটনা ঘটেছে। খোঁজ নিয়ে জানা যায়, সম্প্রতি লামা উপজেলা বা পৌরসভা এলাকায় বিরাট বড় চুরি চক্র মহল উঠেছে বলে স্থানীয় লোকজন ধারনা করেছে। স্থানীয় লোকজন ধারনা মতে সম্প্রতি লামা উপজেলা আা পৌরসভা এলাকায় যে সমস্ত মোটরসাইকেল চুরি ঘটনা ঘটেছে সে সব ওই চুরি চক্র মহল করেছ বলে জানিয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক লামা উপজেলা স্থানীয় এক সাংবাদিক ও স্থানীয় লোকজনেরা জানান,  মাত্র ১৫ দিনের মধ্যে কিভাবে এত গুলো মোটরসাইকেল চুরি হল কেউ বলতে পারিনা, স্থানীয় লোকজন তাদের ধারনা ব্যাক্ত করে বলেছেন, সম্প্রতি লামা উপজেলায় বিরাট আকারের চুরি চক্র মহল গড়ে উঠেছে, যদি নাই হত  অল্পদিনের মধ্যে এত গুলো মোটরসাইকেল চুরি ঘটনা ঘটল কিভাবে।

 

স্থানীয় সূত্রের জানা যায়, আজ (১১ আগষ্ট) মঙ্গলবার বিকাল ৫ টার দিকে লামা উপজেলার সুয়ালক রোর্ডে সরই ইউনিয়নে কম্পনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব ইয়াছিন আলী এর মোটরসাইকেল ১২৫ সিসি ডিসকভার যার গাড়ীর রেজি নং- বান্দরবান হ-১১১৬৩৮ ও গতকাল (১০ আগষ্ট) সোমবার লামা পৌরসভার বিলছড়ি এলাকায় থেকে মোঃ নেচার উদ্দিনে ১২৫ সিসি ডিসকভার যার রেজি নং- বান্দরবান হ- ১১২৫৭৮ চুরি হয়ে যায়। স্থানীয় সূত্রের ভিক্তিতে গত ১৫ দিনের মাথায় মোট ৭ টি দুদিনের পর পর মোটরসাইকেল চুরি ঘটনা ঘটেছে।

 

সংশিষ্ট সূত্র জানা যায়, গত ১৫ দিনের  দুদিনের পর পর করে ৭টি মোটরসাইকেল চুরির ঘটনায় প্রথমে ফাসিয়াখালী বাগাইছড়ি ইউনিয়ন মেম্বারের বাড়ির থেকে তিন ভাইয়ের মোটরসাইকেল ৩টি, লামা উপজেলায় কৃষি ব্যাংকের ক্যাসিয়ার এর ব্যাক্তিগত মোটরসাইকেল ১টি, ফাসিয়াখালী কুমারী এলাকা হতে গ্রাম পুলিশ আলী আকবরের নিজস্ব মোটরসাইকেল ১টি,  গতকাল পৌসভার বিলছড়ি এলাকা থেকে মোঃ নেচার উদ্দিনে ১টি ও সর্বশেষ আজ মঙ্গলবার (১১ আগষ্ট) সরই ইউনিয়নের কম্পনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব ইয়াছি আলী এর ১২৫ সিসি ডিসকভার ১টি সহ গত ১৫ দিনের লামা উপজেলায় মোট ৭টি মোটরসাইকেল  চুরি ঘটনা ঘটেছে।

 

দিকে সম্প্রতি লামা উপজেলায় পরপর মোটরসাইকেল চুরি ঘটনা বিষয়টি প্রশাসানকে কোন অবগত করা হয়েছে কিনা এমন জানতে চাইলে জবাবে স্থানীয় লোকজনেরা জানান, শুধু মোটরসাইকেল চুরির ঘটনা নয়, সম্প্রতি লামা উপজেলায় গত ১৫ দিনের মধ্যে এ এলাকায় চুরি চক্র মহল কর্তৃকেরা নানা ধরনে যে চুরির ঘটনা ঘটিছে, সে সমস্ত ঘটনার প্রশাসনেরা জানে এবং অবগত ও আছে, কিন্তু এ সব চুরির চক্র মহলে বিরোধে প্রশাসনে কোন ব্যাবস্থা আমরা দেখতে পাইনি, বরং অবাধে তারা অপকর্ম চালিয়ে যাচ্ছে বলে স্থানীয় লোকজনেরা অভিযোগ তুলেছে।