বাজেট অধিবেশনে সাংবাদিকদের প্রতি নির্দেশনা


» উত্তরা নিউজ ডেস্ক জি.এম.টি | | সর্বশেষ আপডেট: ০১ জুন ২০২০ - ০৭:২২:০৮ অপরাহ্ন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ ১৪২৭ বঙ্গাব্দের ২৭ জ্যৈষ্ঠ মোতাবেক ২০২০ খ্রিস্টাব্দের ১০ জুন রোজ বুধবার বিকাল ৫.০০ ঘটিকায় ঢাকার শেরে বাংলা নগরে অবস্থিত  জাতীয় সংসদ ভবনের সভাকক্ষে একাদশ জাতীয় সংসদের ৮ম অধিবেশন (২০২০ খ্রিস্টাব্দের বাজেট অধিবেশন) আহবান করেছেন।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাম্প্রতিক করোনা ভাইরাস (কোভিড ১৯)-এর সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে বাজেট অধিবেশনের সকল কার্যক্রম ‘সংসদ বাংলাদেশ টেলিভিশন’-এর সরাসরি সম্প্রচারিত অধিবেশন হতে কাভার করার জন্য সম্মানিত সাংবাদিকবৃন্দের প্রতি অনুরোধ জানাচ্ছি।
আরও জানানো হয়, করোনা পরিস্থিতিতে বাজেট অধিবেশনকালীন বিভিন্ন গণমাধ্যমের সম্মানিত সাংবাদিকবৃন্দকে পাস সরবরাহ করা সম্ভব হচ্ছে না।
আগামী ১১ জুন ২০২০ তারিখে ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপনের পরপরই বিকাল ৩.১৫ ঘটিকায় সংসদ ভবনস্থ মিডিয়া সেন্টার হতে সুশৃঙ্খলভাবে শারীরিক দূরত্ব বজায় রেখে ‘বাজেট ডকুমেন্টস’ বিতরণ করা হবে।
এক্রিডিটেশন কার্ড প্রদর্শনপূর্বক সংসদ চত্বরে প্রবেশ করে বাজেট ডকুমেন্টস গ্রহণ করা যাবে। প্রত্যেক গণমাধ্যম হতে একজনের অধিক সদস্য প্রেরণ না করার জন্য বিনীত অনুরোধ জানানো হলো।
প্রেক্ষিতে সম্মানিত সাংবাদিকবৃন্দের প্রতি উল্লিখিত বিষয়ে আন্তরিক সহযোগিতা কামনা করছি।