বাঘায় কাঠ মিস্ত্রিদের মিলন মেলা অনুষ্ঠিত 


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ - ১০:১৫:৪৮ পূর্বাহ্ন

হাবিল উদ্দিন,বাঘা, রাজশাহী: কাঠ দিয়ে যারা বাহারী নকশি করে,নিপুন হাতে তৈরি করেন চমকপ্রদ রকমারী আসবাবপত্র তারাই কাঠমিস্ত্রী। কাঠমিস্ত্রী মানে শুধুই কাঠমিস্ত্রী নয় শিল্পীও বটে তারা। কারন,তারা প্রতিটি আসবাবপত্রে শৈল্পিকতা ফুটিয়ে তোলেন।
এক শত ত্রিশ জন শিল্পীদের নিয়ে রাজশাহীর বাঘা উপজেলায় এই প্রথম বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে কাঠ মিস্ত্রিদের মিলন মেলা। শুক্রবার (২২ জানুয়ারী)  বিকাল ৪টার সময় উপজেলার পানিকুমড়া বাজারে এ মিলন মেলা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে  কাঠ ও ফার্নিচার ব্যবসায়ী জাবারুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামিউল আলম নয়ন সরকার সাবেক সহ-সভাপতি বাঘা উপজেলা ছাত্রলীগ, সহ -দপ্তর সম্পাদক পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগ,বিশিষ্ট সমাজসেবক ও ক্রিয়া সংগঠক।
বিশেষ অতিথি ছিলেন, আব্দুল আজিজ (সাবেক ইউপি সদস্য) পাকুড়িয়া ইউনিয়ন, লুকমান হোসেন (১নং ইউপি সদস্য) পাকুড়িয়া, তরিকুল ইসলাম ( ২নং ইউপি সদস্য) পাকুড়িয়া, মজিবুর রহমান, সভাপতি কৃষক লীগ পাকুড়িয়া ইউনিয়ন, শ্রী শলীল শর্মা, সভাপতি পানিকুমড়া বাজার কমিটি, শয়েন উদ্দিন, সাধারণ সম্পাদক পানিকুমড়া বাজার কমিটি, আব্দুল গণি, প্রাক্তন প্রধান শিক্ষক কাদিরপুর উচ্চ বিদ্যালয়, মুনসুর রহমান প্রাক্তন সহকারী শিক্ষক কাদিরপুর উচ্চ বিদ্যালয়, মোস্তাফিজুর রহমান( এটম )সহকারী শিক্ষক কালীদাস খালী উচ্চ বিদ্যালয়।
এ সময় প্রধান অতিথি সামিউল আলম নয়ন সরকার এর পক্ষ থেকে সকল কাঠমিস্ত্রীদের কে একটি কলম, একটি বই ও একটি গামছা উপহার দেওয়া হয়।
 ৩ নং পাকুড়িয়া ইউনিয়ন কাঠ মিস্ত্রী কর্তৃক  আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সামিউল আলম নয়ন সরকার বলেন, সারা দেশ ব্যাপি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যে উন্নয়ন ও পররাষ্ট্র প্রতিমুন্ত্রী  আলহাজ্ব মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি ভাই বাঘা চারঘাটের শ্রেষ্ঠ অভিভাবক ও উন্নয়নের রুপকার। তিনি অনেক ভালো মনের মানুষ। সব সময় অসহায়দের  আপদে বিপদে পাশে থাকেন তিনি।তিনি নার মতো নেতাপেয়ে আমরা গর্বিত।
নয়ন সরকার আরো বলেন, বর্তমান সময়ে কাঠমিস্ত্রীরা অনেক অবহেলিত। সম্প্রতি উপজেলায় ইমারত শ্রমিক সহ অন্যান্য পেশা জীবিদের সমিতি রয়েছে। কিন্তু এখনও কাঠমিস্ত্রীদের কোন সংগঠন গড়ে উঠেনি। তিনি উপজেলাজুড়ে সকল কাঠমিস্ত্রীদের নিয়ে সংগঠন করার পরামর্শ দেন এবং সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।