বাঘায় টমেটো আড়তে ভ্রাম্যমান আদালতের হানা


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০ - ০১:৫৮:২৪ অপরাহ্ন

বাঘা উপজেলা প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলায় একটি টমেটো আড়তে অভিযান চালিয়ে হাতেনাতে ক্যারেট ভর্তি পঁচা টমেটো  জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন রেজা এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় পঁচা টমেটো বাজারজাত করার অপরাধে ভ্রাম্যমান আদালত বাঘা উপজেলার ছাতারী এলাকার ‘বৃষ্টি এন্টারপ্রাইজ’ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের ৩০ হাজার টাকা অর্থদন্ড সহ জব্দকৃত টমেটো জনসম্মুখে ধ্বংস করেন।

স্থানীয়দের অভিযোগ, বাঘা উপজেলার ছাতারী এলাকার ‘বৃষ্টি এন্টারপ্রাইজ’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের পরিচালক হাবিবুর রহমান পদ্মার চরাঞ্চল এবং পার্শ্ববর্তী উপজেলা থেকে নিম্নমানের কাঁচা টমেটো কিনে আড়াতে এনে বিভিন্ন প্রকার কেমিক্যাল দিয়ে টা পাকানোর পর প্রাণ সহ বিভিন্ন কোম্পানীর প্রতিনিধিদের সাথে গোপন সমঝোতার মাধ্যমে সমস্ত পঁচা টমেটো প্রতি সপ্তাহে সংশ্লিষ্ট কোম্পানীতে সরবরাহ করতেন।

এ বিষয়টি সচেতন মহলের চোখে পড়ে এবং গোপন সংবাদের ভিত্তিতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় নির্বাহী কর্মকর্তা বলেন, আমরা কি খাই, সেটা আমরা নিজেও জানি না। গোপন সংবাদের ভিত্তিতে এখানে এসে যা দেখলাম, তাতে একটি টমেটোও খাবার উপযোগী নয়।

ভ্রাম্যমান আদালত সকলের উপস্থিতিতে পচা টমেটো গুলি ধ্বংস করেন এবং আড়ত মালিকের ৩০ হাজার টাকা অর্থদন্ড করেন। এ সময় প্রতিষ্ঠানের পরিচালক হাবিবুর রহমান ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে আত্মগোপনে থাকায় আড়তের ম্যানেজার মাহাবুবুর রহমান জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ করেছেন।