বাগেরহাটে ধর্ষণ মামলায় দম্পতিসহ তিনজনের যাবজ্জীবন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৩ মার্চ ২০২০ - ০৬:১৩:২৭ অপরাহ্ন

বাগেরহাটের কচুয়ায় স্কুল শিক্ষার্থী ধর্ষণ মামলায় দম্পতিসহ তিনজনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন ট্রাইবুন্যাল-১ এর বিচার এসএম সাইফুল ইসলাম আসামীদের উপস্থিতে এ রায় প্রদান করেন। আদালত একই সাথে আসামীদের এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ডের আদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, বাগেরহাট সদর উপজেলার বাদোখালী গ্রামের আবদুর রহমানের ছেলে ইউছুব মেম্বর, কচুয়া উপজেলার উদানখালী গ্রামের জোনাব আলী শেখের ছেলে আজিবুর রহমান ও তার স্ত্রী জাহানারা বেগম।

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের ৭ জুলাই ৫ম শ্রেনিতে পড়ুয়া মেয়েকে বাড়িতে রেখে ভিক্ষা করতে যায় মা। ওই দিন বিকেল ৫টার দিকে প্রতিবেশী আজিবুর রহমানের স্ত্রী জাহানারা বেগম নির্যাতনের শিকার মেয়েটিকে ভাত দেওয়ার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে যায়। এরপর ঘরের দরজা বন্ধ করে দিয়ে মেয়েটিকে আটকে রাখে। এ সময় জাহানারা বেগমের সহায়তায় প্রথমে ইউছুব মেম্বর এবং পরে আজিবুর রহমান মেয়েটিকে ধর্ষণ করে। এ ঘটনায় নির্যাতিতার মামা বাদী হয়ে ওই বছরের ১১ আগস্ট কচুয়া থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কচুয়া থানার ওসি আবুবকর ওই বছরের ২৭ নভেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন। মামলার ১২ জন সাক্ষির সাক্ষ্য গ্রহন ও দীর্ঘ শুনানীর পরে আসামীদের উপস্থিতিতে আদালত এই রায় প্রদান করেন। এই মামলায় রাষ্ট্র পক্ষের কৌঁসুলি ছিলেন এ্যাড. সিদ্দিকুর রহমান।