বাংলাস্কুলের প্রিন্সিপাল হিসাবে নিয়োগ পেলেন শামীম চৌধুরী


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২০ - ০৬:৫০:০৪ অপরাহ্ন

ওয়াশিংটন: বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট বিসিসিডিআই পরিচালিত বাংলাস্কুলের প্রিন্সিপাল হিসাবে নিয়োগ পেলেন বৃহত্তর ওয়াশিংটন বাংলাদেশী কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ জনপ্রিয় সংগঠক শামীম চৌধুরী। এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন বিসিসিডিআই এর নবনির্বাচিত সভাপতি সঞ্জয় বড়ুয়া ও সাধারন সম্পাদক পংকজ চৌধুরী। এই নিয়ে দ্বিতীয়বারের মত বাংলাস্কুলের প্রিন্সিপালের দায়িত্ব পেলেন ওয়াশিংটন প্রবাসের এই জনপ্রিয় সংগঠক।
এছাড়াও ইতপুর্বে শামীম চৌধুরী পরপর দুইবার বিসিসিডিআই বাংলাস্কুলের সভাপতির বাংলাস্কুলের সভাপতির দায়িত্ব পালন করেন। প্রিন্সিপাল হিসাবে শামীম চৌধুরীর এই নিয়োগ ১০ জানুয়ারি থেকে কার্যকর হবে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
সমাজ বিজ্ঞানে চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয় থেকে মাষ্টার্স ডিগ্রি অর্জনের পাশাপাশি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং এর উপর শামীম চৌধুরী ডিগ্রি লাভ করেন। বাংলাদেশে থাকাকালীন সময়ে অনারারী শিক্ষক হিসাবে তিনি মুরাদপুর প্রাইমারী স্কুলে শিক্ষকতা করেন। বিসিসিডিআই পরিচালিত বাংলাস্কুলে তিনি ইতিপুর্বে বাংলার উপর ছাত্রছাত্রীদেরকে শিক্ষাদান করেন। বিসিসিডিআই এবং বাংলাস্কুল পরিবারের সাথেও শামীম চৌধুরীর গভীর সম্পর্ক বিদ্যমান রয়েছে।
বাংলাস্কুলের প্রিন্সিপাল হিসাবে শামীম চৌধুরীর এই নিয়োগে তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ, ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী ডিএমভি সভাপতি আকতার হোসাইন, আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটির সভাপতি জি আই রাসেল, আমেরিকান বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন সভাপতি সাদেক এম খান, সাধারন সম্পাদক মনির পাটোয়ারী, ট্যাক্স স্পেশালিষ্ট বদরুল আলম, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহ সভাপতি আনোয়ার হোসাইন, মজিবুর রহমান খান মেরিল্যান্ডের বিশিষ্ট ব্যবসায়ী বুরহান আহমেদ, বাংলাস্কুলের গানের শিক্ষক নাসের চৌধুরী, আমরা বাঙালি ফাউন্ডেশনের সাধারন সম্পাদক দেওয়ান আলী বিজয়, বাকোডিসি সভাপতি মজনু মিয়া সাধারন সম্পাদক তরিকুল ইসলাম অশ্রু সহ আরো অনেকে।