উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


বাংলাদেশ প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড গড়েছেন নাইজেরিয়ান






পরপর দুই আসরে সর্বোচ্চ গোলদাতা হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড গড়েছেন নাইজেরিয়ান ফুটবলার রাফায়েল ওদোউইন। গত মৌসুমে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জার্সি গায়ে ১৫ গোল করে সতীর্থ গাম্বিয়ান সলোমন কিংয়ের সঙ্গে যৌথভাবে হয়েছিলেন সর্বোচ্চ গোলদাতা। এবার দল বদলিয়ে শেখ রাসেলের জার্সি গায়ে নিজেকে তুলেছেন আরো উপরে। ২২ গোল করে হয়েছেন স্ট্রাইকারদের রাজা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে আগে কেউ দুইবার সর্বোচ্চ গোলদাতা হতে পারেননি। এবার এ রেকর্ড গড়ার বড় সুযোগ ছিল আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার। ২০ গোল করে প্রিমিয়ার লিগ শেষ করেছিলেন তিনি।

কিন্তু শুক্রবার সিলেটে নাটকীয়ভাবে সানডেরে বাড়াভাতে ছাই দিলেন তারই স্বদেশি রাফায়েল। শেষ ম্যাচে বিজেএমসির বিরুদ্ধে হ্যাটট্রিক করে নাটকীয়ভাবে রাফায়েল হয়ে যান সর্বোচ্চ গোলদাতা। এ প্রতিবেদন তৈরি পর্যন্ত প্রিমিয়ার লিগের একটি ম্যাচ বাকি আছে। তবে বসুন্ধরা কিংস বা চট্টগ্রাম আবাহনীর কারোরই সম্ভাবনা নেই রাফায়েলকে টপকানোর।

সানডের চেয়ে এক গোলে পিছিয়ে শেষ ম্যাচে মাঠে নেমেছিলেন রাফায়েল। একটি গোল পেলে তিনি সানডের সঙ্গে যৌথভাবে হতেন সর্বোচ্চ গোলদাতা; কিন্তু তিনি যে নিজের শ্রেষ্ঠত্ব হারাতে চাননি। তিনি চাননি গোল্ডেন বুটের ভাগ কাউকে দিতে। তাইতো শেষ ম্যাচে সিলেট স্টেডিয়ামে মরণ কামড় দিয়েছিলেন গতবারের গোল্ডেন বুটজয়ী রাফায়েল।

৩১ মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল শেখ রাসেল। কিন্তু ৩৬ মিনিটেই সমতা ফিরিয়ে আনেন এই নাইজেরিয়ান। যে গোল করে সানডেকে ছুঁয়ে ফেলেন রাফায়েল। এর পর ৪৫ মিনিটে গোল করে রাফায়েলকে টপকিয়ে যান রাফায়েল। ৭৮ মিনিটে তৃতীয় গোল করে সানডের সঙ্গে পার্থক্যটা আরো বাড়িয়ে দেন তিনি।

শেখ রাসেল ২৪ ম্যাচে ৪৩ গোল করেছে। এর মধ্যে রাফায়েল করেছেন ২২ টি। তিনি লিগে দুটি হ্যাটট্রিক কেেছন। এর আগে তিন গোল করেছিলেন নোফেল স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে। রাফায়েল বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুইবার সর্বোচ্চ গোলদাতা হওয়া প্রথম এবং সর্বোচ্চ গোলদাতা হওয়া দশম বিদেশি ফুটবলার।

উত্তরা নিউজ/এস,এম,জেড