মোহাম্মদ তারেকউজ্জামান খান মোহাম্মদ তারেকউজ্জামান খান
সম্পাদক ও প্রকাশক


বাংলাদেশ প্রত্যাশার চেয়েও ভালো খেলেছে: ম্যাককালাম






বিশ্বকাপ শুরুর আগে ব্রান্ডন ম্যাককালাম প্রেডিকশন দিয়েছিলেন, বাংলাদেশ মাত্র একটি ম্যাচে জয় পাবে। তার সেই ভবিষ্যদ্বাণীকে ভুল প্রমাণ করে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন টাইগাররা।

ইংল্যান্ড বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে মিশন শুরু করে বাংলাদেশ। এই যাত্রায় ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানকে পরাজিত করে নয় ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ শেষ করে টাইগাররা।

বাংলাদেশ দলের এমন পারফরম্যান্সের পর টাইগারদের ভূয়সী প্রশংসা করে নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার ম্যাককালাম টুইটবার্তায় বলেন, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও উইন্ডিজ আমার প্রত্যাশার চেয়েও বাজে পারফর্ম করেছে। তবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার পারফরম্যান্স ছিল প্রত্যাশার চেয়েও ভালো। তারা অসাধারণ খেলেছে।

নিজের দল নিউজিল্যান্ড প্রসঙ্গে ম্যাককালাম বলেন, নিউজিল্যান্ড টুর্নামেন্টের শুরু থেকে ভালোই খেলেছে। তবে ভারতের বিপক্ষে বৃষ্টির কারণে তারা খেলতে পারেনি। সেই ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে চতুর্থ দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে।

তিনি আরও বলেন, এখনও পর্যন্ত টুর্নামেন্টটি বেশ আকর্ষণীয়। অনেকগুলো ম্যাচ হওয়ার পর পিচগুলো এমন হয়েছে যে, এখন উপমহাদেশের দলগুলোর জন্য খেলতে সুবিধা হতো। ট্রফির লড়াইয়ে যারা টিকে রইল তাদের প্রতি শুভকামনা। যাদের ছেড়ে যেতে হচ্ছে তাদের যাত্রা নিরাপদ হোক।