বাংলাদেশেই কানাডার বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ করে দিচ্ছে প্রমিনেন্ট কনসালটেন্ট


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২০ - ০৯:৪০:১৯ অপরাহ্ন

মেহেদী হাসান অর্নবঃ কানাডার প্রায় ১৩টি সরকারি বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশে আনছে প্রমিনেন্ট কনসালটেন্ট। আগামী ২৯শে ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হোটেল ফোর পয়েন্টস বাই শেরাটন, গুলশান এবং ২রা মার্চ সোমবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রামে চলবে এই গ্লোবাল এডুকেশন এক্সপো ২০২০ যার টাইটেল স্পন্সর হিসেবে সিটি ব্যাংক এবং কোন স্পন্সর হিসেবে থাকছে কানাডার সেনেকা কলেজ ও ভারতের চন্ডীগড় বিশ্ববিদ্যালয়।

একই ছাদের নিচে কানাডার প্রায় ১৩ টি সরকারি বিশ্ববিদ্যালয় এবং অষ্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, মালয়শিয়া ভারত এবং যুক্তরাজ্য থেকে প্রায় ২৫টি স্বনামধন্য সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোর প্রতিনিধিরা সরাসরি উপস্থিত থাকবেন, যেখানে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা তাঁদের প্রয়োজন ও পছন্দনীয় বিষয়ে খোঁজখবর নিতে পারবেন।

গতকাল ২৩/ ২/২০, রোববার ২৭ নম্বর ধানমন্ডির বেঙ্গল বই এ আয়োজিত এক সংবাদ সম্মেলন মিট দি প্রেস এ বিষয়ে জানান তাঁরা। এবং তাঁরা আরো জানান যে, বিদেশে উচ্চশিক্ষা সম্পর্কিত খরচের ও একটি বিষয় থাকে এবং অভিভাবকদের এই বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনার বিষয়ে ও জানা যাবে এ এক্সপো তে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সুবিদ কুমার কুন্ডু, হেড অব প্রোডাক্টস এন্ড সেগমেন্টস, রিটেইল ব্যাংকিং ডিভিশন, দি সিটি ব্যাংক। এস কে মেহেদি জামান- হেড অব ন‍্যাশনাল সেলস- লায়াবিলিটি রিটেইল ব্যাংকিং।

মোঃ সেইফুল সিরাজ সেইফ, হেড অব স্টুডেন্ট ব্যাংকিং, রিটেইল ব্যাংক ডিভিশন, দিয়ে সিটি ব্যাংক। রিফাতুল ফাতিমা এসোসিয়েট ম‍্যানেজার বনানী স্টুডেন্ট সেন্টার, সিটি ব্যাংক।

উল্লেখ্য যে, প্রমিনেন্ট কনসালটেন্ট ৩০টি বিশ্ববিদ্যালয়ের সরাসরি প্রতিনিধিত্ব করা ছাড়াও ফ্রান্স এম্বাসী ঢাকার অফিসিয়াল পার্টনার হিসেবে ফ্রান্সে উচ্চশিক্ষা সম্পর্কিত পরামর্শ দিয়ে থাকে।