বশেমুরবিপ্রবিতে মনোজ্ঞ নবীনবরণ অনুষ্ঠিত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২০ - ০৫:১২:২৪ অপরাহ্ন

ফয়সাল হাবিব সানি, গোপালগঞ্জ প্রতিনিধি:  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ সেশনের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেবার নিমিত্তে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল নতুন বছরের প্রথম দিনে (১ জানুয়ারি, বুধবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের মুক্তমঞ্চে এ নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন। এছাড়াও, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান, শিক্ষক সুকান্ত বিশ্বাস, আশিকুজ্জামান ভূঁইয়া, সানজিদা পারভিন, মোঃ আব্দুর রহমান, মোঃ ফায়েকুজ্জামান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত প্রথম বর্ষের শিক্ষার্থীরা ছাড়াও অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের পদচারণায় মুখর ছিলো পুরো অনুষ্ঠানের আদ্যোপান্ত। অনুষ্ঠানের প্রথম অংশে নবীনদের উদ্দেশ্য করে বক্তব্য পর্ব অনুষ্ঠিত হয় এবং দ্বিতীয় অংশে নয়নাভিরাম মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো সত্যিই চোখ ধাঁধানো।
নতুনদের বরণ করে নিতে এভাবেই আজ সারা দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ে বিরাজ করেছে তারুণ্যমুখর আনন্দঘন পরিবেশ। এ যেন বিশ্ববিদ্যালয় পরিক্রমায় আরেক নতুন শিশুদের বরণ করে নেবারই নামান্তর৷ যাদের হাতেই গড়ে উঠবে আগামীর বাংলাদেশ, সমৃদ্ধময় হবে পৃথিবীর আনাচে কানাচ। যাদের বুক ভরা দীপ্ত অঙ্গীকার আর প্রদীপ্ত সম্ভাবনাময় স্বপ্নে পরবর্তী তরুণ প্রজন্ম খুঁজে নেবে তার কাঙ্খিত কর্ণধার।