বশেমুরবিপ্রবিতেও মুজিববর্ষের ক্ষণগণনা শুরু হয়েছে 


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ - ০৫:০৪:৩২ অপরাহ্ন

ফয়সাল হাবিব সানি, গোপালগঞ্জ প্রতিনিধি: জাতির জনক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আসন্ন জন্মশতবার্ষিকীকে কেন্দ্র করে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও (বশেমুরবিপ্রবি) শুরু হয়েছে মুজিববর্ষের ক্ষণগণনা।
বিশ্ববিদ্যালয় সংলগ্ন গোল চত্বরে (জয় বাংলা চত্বর) এ ক্ষণগণনার জন্য ইলেকট্রনিক ডিভাইস স্থাপন করা হয়েছে৷ লক্ষ্য করা যাচ্ছে, প্রত্যেক দিনই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থীদের পদচারণায় মুখর এ প্রাঙ্গনে সময়োপযোগী এ উদ্যোগ নির্দ্বিধায় নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধু ও তাঁর চেতনার যথাযথ বহিঃপ্রকাশ ঘটাতে সক্ষম হবে বলে মনে করছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষানুরাগী ও সাধারণ শিক্ষার্থীরা।
অন্যদিকে, নবীন শিক্ষার্থীদের সমাগমে এরই মধ্যে তারুণ্য উচ্ছ্বল হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয়টি। এমন মুহূর্তে, বিশ্ববিদ্যালয়টিতে এ ক্ষণগণনা কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবন ও তাঁর সংগ্রামী ইতিহাস সম্পর্কেও নতুনরা আরও বেশি উৎসাহিত হবেন এবং তাদের মধ্যেও বঙ্গবন্ধুর যৌবনের দুঃসাহসিক কীর্তিগাঁথা কিছুটা হলেও অনুপ্রেরণা হিসেবে গ্রথিত হবে বলে মনে করছেন সর্বসাধারণ।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহজাহান দৈনিক উত্তরানিউজকে বলেন, `যথার্থ মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণতার সঙ্গে মুজিববর্ষ পালনের নিমিত্তে অতি শীঘ্রই বিশ্ববিদ্যালয়ে একটি কমিটি গঠন করা হবে এবং সারা দেশের ন্যায় উক্ত বিশ্ববিদ্যালয়েও পুঙ্খানুপুঙ্খভাবে মুজিববর্ষ উদযাপনের উদ্দেশে যেকোনো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’