বর্ণাঢ্য আয়োজনে ৪১ তম ইবি দিবস উদযাপন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৯ - ০৬:৪৩:০৫ অপরাহ্ন

ইবি প্রতিনিধি: ৪১তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে নানা  কর্মসূচীর মাধ্যমে ইবি দিবস উদযাপন করা হয়। আজ ২২ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকাল ৯ টায়, প্রশাসন ভবন চত্বরে জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। এসময় শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করণ ও বেলুন উড়ানো হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা, উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনভর নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশীদ আসকারীর নেতৃত্বে শোভাযাত্রায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

এছাড়াও প্রক্টোর, ডিন, হলের প্রভোস্ট, বিভাগের চেয়ারম্যানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শোভাযাত্রায় বিভিন্ন বিভাগ, হল ও সংগঠন নিজ নিজ ব্যানার নিয়ে অংশগ্রহন করে। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের ৪১তম জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ‘আজ ইসলামী বিশ্ববিদ্যালয় ৪১ তম বর্ষে পদার্পণ করল। ৪০ বছরে নানা চড়াই-উৎরাই পার করলেও সাফল্যের মুকুটে অনেক নতুন পালক যুক্ত হয়েছে। বর্তমান প্রশাসনের হাত ধরে ইসলামী বিশ্ববিদ্যালয় জ্ঞান চর্চার নজির স্থাপন করেছে।এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের সবাইকে কাজ-কর্ম ও চিন্তা দিয়ে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে সহযোগিতা করার আহবান জানান।