বনেকের ঢাকা বিভাগীয় সম্পাদক হলেন মোহাম্মদ তারেকউজ্জামান খান


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৯ - ০৯:২৬:১০ অপরাহ্ন

বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক) কেন্দ্রীয় পরিষদের ঢাকা বিভাগীয় সম্পাদক নির্বাচিত হয়েছেন উত্তরা নিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মোহাম্মদ তারেকউজ্জামান খান। বৃহস্পতিবার (৬ নভেম্বর) বিকেলে বনেকে’র কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে তাঁকে ঢাকা বিভাগীয় সম্পাদক নির্বাচন করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বনেকের সভাপতি খায়রুল ইসলাম রফিক, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আসাদ এবং দপ্তর সম্পাদক নাহিদুর রহমান বিদুৎ।

উল্লেখ্য যে, উত্তরার জনপ্রিয় সাপ্তাহিক ও অনলাইন পত্রিকা উত্তরা নিউজ ২০১৩ সালে মোহাম্মদ তারেকউজ্জামান খানের হাত ধরে যাত্রা শুরু করে। পর্যায়ক্রমে যা ২০১৫ সালে সাপ্তাহিক ও ২০২০ সাল থেকে দৈনিক পত্রিকায় রূপলাভ করতে যাচ্ছে।

মোহাম্মদ তারেকউজ্জামান খান ১৯৯৮ সালে বিদ্যানগরী ময়মনসিংহের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ আনন্দমোহন কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স ও ২০১২ সালে পিপলস্ ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে এমবিএ সম্পন্ন করেন। দীর্ঘদিন সামাজিক সেবামূলক সংস্থায় উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে নিয়োজিত ছিলেন তিনি। ২০১৭ সালে তিনি প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম সম্পন্ন করে সাংবাদিকতায় মনোনিবেশ করেন। তাঁরই সম্পাদনায় প্রতি সপ্তাহের সোমবার প্রকাশিত হয়ে আসছে পাঠকপ্রিয় সাপ্তাহিক উত্তরা নিউজ। যা ২০২০ সালে দৈনিক পত্রিকায় রূপ নিতে যাচ্ছে ইনশাআল্লাহ।

উত্তরা নিউজ এর সম্পাদক ও প্রকাশককে বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক) কেন্দ্রীয় পরিষদের ঢাকা বিভাগীয় সম্পাদক নির্বাচিত করায় বনেক-কে ধন্যবাদ জানিয়েছে উত্তরা নিউজ পরিবার।

উল্লেখ্য, বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক), অনলাইন গণমাধ্যম সম্পাদকদের একমাত্র অরাজনৈতিক সংগঠন। বনেক- এর কেন্দ্রীয় পরিষদের উপদেষ্টা বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি এডভোকেট শাহরিয়ার কবির, দৈনিক আমাদের কণ্ঠের নির্বাহী সম্পাদক মিয়াজী সেলিম আহমেদ এবং লিবার্টি টিভির সিইও খন্দকার সাইফুল ইসলাম সজল।