বনানীর এফ আর টাওয়ার পরিদর্শনে মেয়র আতিক


রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফআর টাওয়ারে লাগা ভয়াবহ আগুনের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শনে গেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল ৪টা ৩৫ মিনিটের দিকে সেখানে তিনি উপস্থিত হন।

এসময় মেয়র বলেন, এখানে সেনা, নৌ, বিমান বাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার কাজ করছে। আগুন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। আশা করছি, খুব শিগগিরই আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।

ঘটনাস্থলে ভিড় করা উৎসুক জনতার উদ্দেশে তিনি বলেন, আমি আপনাদের অনুরোধ করছি- এখান থেকে সরে যান। এখানে অযথা ভিড় করবেন না। এতে করে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। উদ্ধার কর্মীরা স্বাভাবিকভাবে তাদের কাজ করতে পারছে না। আপনারা তাদের সহযোগিতা করুন। এখান থেকে সরে যাওয়াটাই সহযোগিতা।

দেশবাসীর কাছে দোয়া কামনা করে মেয়র বলেন, আপনারা দোয়া করবেন, আমরা যেন সবাইকে নিরাপদে উদ্ধার করতে পারি।

আজ দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। আগুন নেভাতে বর্তমানে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করলেও বিকেল ৫টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়নি। ভবনে আটকে পড়াদের উদ্ধারে দুটি হেলিকপ্টার কাজ করছে।

ভবনে আটকা পড়াদের হেলিকপ্টার ও ১২তলায় ফায়ার সার্ভিসের মই দিয়ে উদ্ধার করা হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত অর্ধশতাধিক জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার করাদের মধ্য থেকে অনেককে হাসপাতালে নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: