উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


বঙ্গবন্ধু হত্যার রায় পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

জাতীয় স্বাধীনতা পার্টির শোক দিবসের আহ্বান




১লা আগষ্ট  ২০১৯ বৃহস্পতিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় স্বাধীনতা পার্টির উদ্যোগে “বঙ্গবন্ধু হত্যার রায় পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন” অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু। বক্তব্য রাখেন, বিএনএ’র মহাসচিব মেজর (অবঃ) ডা: শেখ হাবিবুর রহমান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ ভাসানী, জাতীয় স্বাধীনতা পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান সাবিনা জাহান খুশি, সিনিয়র যুগ্ম মহাসচিব দীপক কুমার পালিত, চট্টগ্রাম মহানগরীর আহ্বায়ক বাবু সুজিত সরকার, ঢাকা উত্তরের সভাপতি ডি.কে. লালা, সাংগঠনিক সম্পাদক সাহাবুদ্দিন ভূঁইয়া, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুন্সি কামরুল ইসলাম, দৈনিক ফলাফল’র সম্পাদক শেখ মোস্তাফিজার রহমান, বাকশালের সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ জহিরুল ইসলাম কাইয়ুম, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি মোহাম্মদ রোকন উদ্দিন পাঠান, বাংলাদেশ কনজারভেটিভ পার্টির সভাপতি আনিসুর রহমান, বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের চেয়ারম্যান মোঃ আশরাফ আলী হাওলাদার, বিডিপি’র চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম সহ জাতীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বিএনএ’র মহাসচিব মেজর (অবঃ) ডা: শেখ হাবিবুর রহমান বলেন, দেশকে সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গিবাদ, মাদকমুক্ত করতে হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে মুক্তিযুদ্ধের চেতনার সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সভাপতির বক্তব্যে মিজানুর রহমান মিজু বলেন, বঙ্গবন্ধু হত্যায় বিচারের যে রায় হয়েছে তার পরিপূর্ণ রায় বাস্তবায়ন করা হয়নি। তাই বঙ্গবন্ধু হত্যার রায় পূর্ণাঙ্গ বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। হত্যাকারীরা বিদেশের মাটিতে অবস্থান করছে, তাদের দেশে মাটিতে হাজির করে ফাঁসির কাষ্ঠে ঝুলানোর জোর আবেদন জানাচ্ছি।
তিনি পদ্মা সেতু, ছেলে ধরা ও ডেঙ্গু নিয়ে যারা গুজব ছড়াচ্ছে তাদের আইনের আওতায় আনা এবং বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সরকারকে কার্যকর পদক্ষেপের আহ্বান জানান।

প্রধান বক্তা দীপক কুমার পালিত বলেন, বিগত ১০ বছর শেয়ার বাজারের সূচক নিম্নমুখী, হাজার হাজার বিনিয়োগকারী পথে বসেছে। অনেক লোক অজান্তে মারা গেছে। শেয়ার বাজার ও ব্যাংক লুটেরাদের আইনের আওতায় এনে বিচার করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

মানববন্ধনে বক্তারা সরকারের উদ্দেশ্যে যে দাবী সমূহ তুলে ধরেন,
 মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার দাবি জানান।
 প্রিয়া সাহা যে সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য দিয়েছে, বাস্তবে তার কথার সাথে বাস্তবতার কোন মিল নেই।
 ঢাকা সহ সারাদেশে ডেঙ্গু জ্বরের প্রকোপ মহামারি আকার ধারণ করেছে। অনেক লোক জ্বরে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। দ্রুত এ সমস্যা সমাধানের জন্য সরকার এবং বিত্তবানদের পাশে এসে দাঁড়ানোর জন্য আহ্বান জানাচ্ছি।
 রোহিঙ্গা সমস্যা একটি জাতীয় সমস্যা। রোহিঙ্গা সমস্যা সমাধানে অতিদ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য আন্তর্জাতিক সংস্থাসহ সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।
 সারাদেশে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ পৌঁছালেও সঠিকভাবে যাতে বন্টন হয়, ক্ষতিগ্রস্ত লোকেরা যাতে সাহায্য সহযোগিতা পায় তার যথাযথ ব্যবস্থা গ্রহন করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

আমরা দেশ ও জনগণের কল্যাণে কাজ করছি। জাতীয় স্বাধীনতা পার্টি মুক্তিযুদ্ধের চেতনার একটি রাজনৈতিক দল। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আমরা সরকারের অংশীদার হয়ে কাজ করতে চাই।
মানববন্ধন শেষে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়।