আমি বঙ্গবন্ধু আদর্শকে বুকে ধারন করি: ফরহাদ


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৯ - ০৯:০৩:৩৭ অপরাহ্ন

সম্প্রতি কথা হয় হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নবীগঞ্জ ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক ফজলে এলাহী মোঃ ফরহাদের সাথে। যিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন পরিচ্ছন্ন ও সফল রাজনীতিবীদ। আসন্ন লাখাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে ফজলে এলাহী মোঃ ফরহাদ সাধারণ সম্পাদক পদপ্রার্থী। সম্মেলনকে ঘিরে লাখাই উপজেলা রাজনীতি অঙ্গনও বেশ সরগরম। সম্মেলনকে সামনে রেখে ফজলে এলাহী মোঃ ফরহাদের সাক্ষাৎকারটি তুলে ধরা হলো-

সাক্ষাৎকার নিয়েছেন- উত্তরা নিউজের (স্টাফ রিপোর্টার), শিপার মাহমুদ জুম্মান

উত্তরা নিউজ: শুরুতে আমরা আপনার ব্যক্তিগত পরিচয় জানতে চাচ্ছি।
ফজলে এলাহী ফরহাদ: আমি ফজলে এলাহী মোঃ ফরহাদ। পিতা: বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক, মাতা: মেহেরুন্নেছা। দুই ভাই দুই বোনের মধ্যে আমি তৃতীয়।

উত্তরা নিউজ: আপনার শিক্ষা জীবন সম্পর্কে যদি বলতেন।
ফজলে এলাহী ফরহাদ: আমি কালাউক উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি,বৃন্দাবন সরকারি কলেজ থেকে এইচ এস সি এবং সিলেট বিভাগের সর্বোচ্চ বিদ্যাপীঠ এম সি কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করি।

উত্তরা নিউজ: রাজনীতিতে কীভাবে আসলেন আপনি?
ফজলে এলাহী ফরহাদ: ছাত্রজীবন থেকেই আমি এশিয়া মহাদেশের সবচেয়ে বড় ছাত্রসংগঠন ছাত্রলীগের একজন কর্মী ছিলাম এবং পড়াশোনার পাঠ শেষ করেই সরাসরি আওয়ামীলীগের রাজনীতিতে সম্পৃক্ত হই।তারেই ফলশ্রুতিতে ২০১৩ সালে মার্চ মাসে অনুষ্ঠিত লাখাই উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলের মাধ্যমে সাংগঠনিক সম্পাদক পদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হই।এবং বর্তমানে লাখাই উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক।

উত্তরা নিউজ: রাজনীতির পাশাপাশি ব্যাক্তি জীবনে আপনি কি করছেন?
ফজলে এলাহী ফরহাদ: ব্যাক্তি জীবনে কলেজের অর্থনীতি বিষয়ের প্রভাষক হিসেবে কর্মরত আছি।

উত্তরা নিউজ: আপনি শিক্ষক মানুষ হয়েও রাজনীতিতে আসার কারণটা যদি একটু বলতেন।

ফজলে এলাহী ফরহাদ:আমি বঙ্গবন্ধু আদর্শকে বুকে ধারন করি এবং বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে সমাজে প্রতিষ্ঠিত করার প্রত্যয় নিয়েই আমার রাজনীতিতে আসা।

উত্তরা নিউজ: আপনি যদি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন, তো দলের জন্য আপনি কি করতে চান?
ফজলে এলাহী ফরহাদ: আমি লাখাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হলে আমার প্রথম কাজই হবে তৃণমূল আওয়ামীলীগকে সুসংগঠিত করা এবং রাজনীতি থেকে বিচ্ছিন্ন হওয়া তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শে গড়া রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের পতাকাতলে নিয়ে আসা।