বগুড়ায় সাধারণ মানুষদের হাত ধোয়ার ব্যবস্থা চালু


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৬ মার্চ ২০২০ - ০৫:১৫:৩৮ অপরাহ্ন

মোঃ মিজানুর রহমান মিলন, শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি বগুড়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ মামুনুর রশিদ মামুন এর ব্যক্তিগত উদ্যোগে সাধারণ মানুষের জন্য হাত ধোয়ার ব্যবস্থা চালু করা হয়েছে।

করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনামূলক মহৎ উদ্যোগের ভূয়সি প্রশংসা করেছেন শাজাহানপুরের আড়িয়া বাজার এলাকার সর্বস্তরের জনসাধারণ। এবং বিভিন্ন এলাকা থেকে আসা সাধারণ জনগণ। সাধারণ জনগণের হাত ধোয়ার জন্য লেখা একটি প্লেকার্ড টাঙ্গিয়ে আড়িয়া বাজার সিএনজি ও অটোরিক্সার স্ট্যান্ডে এবং মাছ বাজারের সামনে হ্যান্ড ওয়াস ও সাবান সহ রেখেছেন হাত ধোয়ার বেসিন।

আড়িয়া বাজারে কেনাকাটা সহ বিভিন্ন কাজে আসা ব্যক্তিবর্গ প্রথমে হাত মুখ ধৌত করে তারপর তারা প্রয়োজনীয় কাজকর্ম করছেন। আড়িয়া বাজারে আসা এসব সাধারণ মানুষ মোঃ মামুনুর রশিদ মামুন এর করোনাভাইরাস সচেতনতায় এমন মহৎ উদ্যোগে সন্তুষ্ট প্রকাশ করেছেন।

আড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আতিকুর রহমান এবং ০৬ নং ওয়ার্ড সদস্য হাফেজ মোঃ সাইদুর রহমান বলেন, মোঃ মামুনুর রশিদ মামুন যে জনবান্ধব এটাই তার বাস্তব উদাহরণ, আমরা সব সময় মামুনুর রশিদ মামুন এর মঙ্গল কামনা করি। এ বিষয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি বগুড়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ মামুনুর রশিদ মামুন এই প্রতিনিধিকে বলেন, করোনা প্রতিরোধে নিজেদের সচেতন হওয়াটাই প্রধান কাজ। এজন্য পরিষ্কার পরিচ্ছন্নের বিকল্প নাই।

পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। তাই সাধারণ মানুষকে সচেতন করতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আড়িয়া বাজারে আসা বিভিন্ন গ্রামের সহজ-সরল সাধারণ মানুষ এখানে হাত ধুয়ে শিক্ষা নেবেন। এবং তারা নিজ নিজ বাড়িতেও এই উদ্যোগ গ্রহণ করবেন বলে আমি আশাবাদী।

তিনি আরো বলেন, আতঙ্কিত না হয়ে সচেতনের মাধ্যমেই আসুন আমরা সবাই মিলে করোনাভাইরাস কে প্রতিহত করি। এবং ইবাদতের মাধ্যমে আল্লাহর সাহায্য কামনা করি।