বকশিগঞ্জে জাটুর গুদারা ঘাটের পথ বাঁশের সাঁকো


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০ - ০৭:১৯:২৭ অপরাহ্ন

মশিউর রহমান টুটুল (জামালপুর): জামালপুরের বকশিগঞ্জ উপজেলা নিলাক্ষিয়া নয়াপাড়া গ্রামে ৪নং ওয়ার্ডে ব্রম্মপুত্র নদীর শাখা, দশআনী নদীর জাটুর গুদারা ঘাট নামে পরিচিত খেয়াপারাপারে ২৫টি গ্রামে প্রায় ৩০হাজার মানুষের খেয়া পারা পারে ভোগান্তি।

২০১৯ সালে ভয়াবহ বন্যা চলে যাওয়ার পর নদীটি বালুর চর জেগে উঠে। এতে জনসাধারণের কষ্টে হলে জাটু গুদারা ঘাটে মালিক জাটু তার নিজস্ব অর্থায়নে ১৫০ ফিটের একটি বাশেঁর সাঁকো তৈরী করে দেয়। কিছুটা দুর্ভোগে লাগব হয়েছে, জানিয়েছে এলাকাবাসী।

নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুর রহমান মুন্সি বলেন, জাটুর গুদারা ঘাট প্রতিবছরে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান  মাধ্যমে ইজারাকৃত ডাক হয় একলক্ষ টাকা।

তিনি আরও বলেন গুদারা ঘাট একটি ব্রীজ নির্মাণ হলে প্রায় ২৫টি গ্রামে ৩০হজার সাধারণ মানুষের যাতায়াতের পথ সহজ তর হবে।দশ আনী নদীটির উপর ব্রীজ নির্মাণে প্রশাসনের প্রতি সু-দৃষ্টি কামনা করছেন ইউপি সদস্য আব্দুর রহমান মুন্সি ও সর্ব সাধারণ জনগণ।

বকশিগঞ্জ উপজেলা প্রকৌশলী রমজান আলীকে মুঠো ফোন করেলে ৪নং ওয়ার্ডে  দশআনী নদী জাটুর গুদারা ঘাট সম্পর্কে তথ্য জানতে চাইলে বলেন,এ মুহূর্তে  জাটুর গুদারা ঘাট উপর ব্রীজ বা অন্য কোন প্রকল্প আমার জানানাই।