উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


ফায়ার সার্ভিসের ২০টি ইউনিটের তৎপরতায় গুলশানের আগুন নিয়ন্ত্রন







উত্তরা নিউজ টোয়েন্টিফর । ডেস্ক রিপোর্ট: রাজধানীর গুলশান-১-এর ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মার্কেটের পাশের কাঁচাবাজারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। শনিবার ভোর ৫টা ৪৮ মিনিটে লাগা এই আগুন ৮টা ৪৫ মিনিটে নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ২০টি ইউনিট। ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেয় সেনা ও নৌবাহিনী। তবে বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর শাকিল নেওয়াজ সাংবাদিকদের আগুন নিয়ন্ত্রণের তথ্য জানান।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনা ও নৌ-বাহিনীও কাজ করেছে। আর তাদের সাহায্য করেছেন অসংখ্য সাধারণ মানুষ।

এর আগে সকাল পৌনে ৮টার দিকে স্পট ব্রিফিংয়ে শাকিল নেওয়াজ বলেন, যখন এই মার্কেটে (ডিএনসিসি মার্কেট) আগুন লাগে (২০১৭ সালের ৩ জানুয়ারি) তখন আগুন নেভানোর কোনো ব্যবস্থা ছিল না। বর্তমানেও যেখানে আগুন লেগেছে, তার আশপাশে আগুন নেভানোর কোনো ব্যবস্থা নেই। পানির স্বল্পতার কারণে ধীরে ধীরে কাজ করতে হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শাকিল নেওয়াজ আরও জানান, ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনাবাহিনী ও নৌবাহিনীও আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে। এরই মধ্যে সেনাবাহিনীর এক প্লাটুনের মতো সদস্যকে কাজ করতে দেখা গেছে ঘটনাস্থলে।

এর আগে ভোর ৫টা ৪৮ মিনিটে ডিএনসিসি মার্কেটের পাশের ওই কাঁচাবাজারে আগুন লাগে। তখন ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। ধীরে ধীরে ইউনিটের সংখ্যা বাড়তে থাকে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান এর আগে পরিবর্তন ডটকমকে বলেন, এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নেভানোর কাজ করে যাচ্ছে।

শনিবারের আগুনে বড় ধরনের হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও মার্কেটে থাকা দোকান-পাট ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে বলে জানা গেছে।