ফারুকীর ছবিতে অস্ট্রেলিয়ান অভিনেত্রী


» আশরাফুল ইসলাম | ডেস্ক এডিটর | | সর্বশেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৯ - ০২:২৯:২৭ অপরাহ্ন

মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’-এ প্রধান পুরুষ চরিত্রে বলিউডের নওয়াজউদ্দিন সিদ্দিকী অনেক আগেই চূড়ান্ত হয়েছেন। ছবির প্রধান নারী চরিত্রের জন্য এক বছর ধরে অভিনেত্রী খুঁজছিলেন পরিচালক। নানা যাচাই-বাছাইয়ের পর অবশেষে নায়িকা পেলেন ফারুকী—অস্ট্রেলিয়ার মঞ্চাভিনেত্রী মেগান মিশেল। ‘নো ল্যান্ডস ম্যান’ দিয়েই চলচ্চিত্রে অভিষেক হবে মেগানের।

পরিচালক আরো জানান, ছবিটির প্রযোজক প্যানেলে যুক্ত হয়েছেন ‘ইন্ডিপেন্ডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ড’ জয়ী মার্কিন প্রযোজক ও চলচ্চিত্র নির্মাতা শ্রীহরি শাথে। ‘এক হাজারি নোট’ নির্মাণের পাশাপাশি বেশ কিছু ইন্ডিপেন্ডেন্ট সিনেমা প্রযোজনা করেছেন শাথে। যুক্তরাষ্ট্রের কলম্বিয়া ইউনিভার্সিটির স্কুল অব আর্টস-এ সহকারী অধ্যাপক তিনি।

‘নো ল্যান্ডস ম্যান’-এর প্রযোজক প্যানেলে আছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী, নুসরাত ইমরোজ তিশা, অঞ্জন চৌধুরী ও ছবিয়াল। ২০১৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয় ছবিটি। একই বছর ভারতের এনএফডিসি আয়োজিত ফিল্ম বাজারে সেরা প্রজেক্টের পুরস্কার ও অ্যাপসা ফিল্ম ফান্ড লাভ করে। আগামী বছরের শুরুতে সিনেমাটির চিত্রায়ণ শুরু হবে বলে জানালেন ফারুকী। আমেরিকা, অস্ট্রেলিয়া ও ভারতে হবে শুটিং।

ডেস্ক এডিটর/আ:ইসলাম