মোহাম্মদ তারেকউজ্জামান খান মোহাম্মদ তারেকউজ্জামান খান
সম্পাদক ও প্রকাশক


ফটোসেশন বাদ দিয়ে ডেঙ্গু দমনে কাজ করুন : দুই মেয়রকে ফারুক






বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইফ জয়নুল আবদিন ফারুক বলেছেন, ডেঙ্গু দমনের জন্য যে কাজগুলো করা প্রয়োজন সেগুলো না করে দুই মেয়র শুধু ফটোসেশন করছেন এবং সাংবাদিকদের সঙ্গে কথাই বলে যাচ্ছেন। কিন্তু প্রয়োজনীয় যে সমস্ত ব্যবস্থা করা দরকার সেগুলো করছেন না। এভাবে ফিল্মি স্টাইলে ফটোসেশন করে ডেঙ্গু দমন হবে না।

আজ রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ডেঙ্গু প্রতিরোধে সরকারের ব্যর্থতার প্রতিবাদে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফারুক বলেন, আমরা শুনছি, ওষুধ আসছে ওষুধ আসবে। কিন্তু ওষুধের উপকারিতা নিয়ে পত্রপত্রিকায় প্রশ্ন উঠেছে। প্রতিদিন হাজার হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। সরকারের মন্ত্রী-এমপিরা শুধু মিডিয়ায় মুখরোচক কথা বলছেন। বলছেন, আমরা ডেঙ্গুতে সহনশীলতা নিয়ে আসছি, কিন্তু বাস্তবে মোটেও তা না।

জয়নুল আবদিন ফারুক বলেন, যে সরকার সত্যিকার অর্থে মানুষকে ভালোবাসে না, দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেয়, বিনা ভোটে নির্বাচিত হয়ে সংসদ পরিচালনা করে, জনগণকে স্বাধীনভাবে কথা বলার সুযোগ দেয় না এবং যে সরকারের শাসনামলে পার্লামেন্ট থাকে কিন্তু বিরোধী দল থাকে না আর যে পার্লামেন্টে মমতাজের ‘ফাইট্টা যায়’ গান শোনা যায় সেই সরকারের কাছে আমরা কীভাবে ডেঙ্গু দমনের দাবি করতে পারি।

তিনি বলেন, আমি মনে করি যেটা আমাদের দল থেকে দাবি করা হয়েছে অনতিবিলম্বে ডেঙ্গু প্রতিরোধে জরুরি অবস্থা জারি করে সকল দলকে আহ্বান করে ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হোক।

মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন ও মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ বক্তব্য দেন।