প্রয়োজন ছাড়া রাস্তায় গেলে অর্থদণ্ডের পাশাপাশি কারাদণ্ড


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২০ - ০৭:২৮:৪৫ অপরাহ্ন

শহিদুল্লাহ সরকার: বর্তমান সময়ে চলমান করোনা ভাইরাস (কোভিড-১৯) বিস্তার প্রতিরোধে বিভিন্ন কর্মকান্ডের অংশ হিসেবে র‌্যাব-৪ মিরপুর এলাকার বিভিন্ন পয়েন্টে বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। সেসময়ে বিনা কারনে রাস্তায় বের হওয়ায় ৭জনকে জরিমানা করা হয় বলে জানা যায়।
উক্ত ভ্রম্যমান আদালত পরিচালনা কালে লকডাউনরত অবস্থায় প্রয়োজন ছাড়া বাহিরে বের হওয়া ও অপ্রয়োজনে রাস্তায় ঘুরাঘুরি করার কারণ জিজ্ঞাসাবাদকালে কোন সুনির্দিষ্ট যৌক্তিক কারন বলতে না পারায়, প্রয়োজন ছাড়া বিনা কারনে রাস্তায় ঘুরে বেড়ানোর দায়ে ০৭ জনকে বিভিন্ন পরিমানে আর্থিক জরিমানা করা হয়।
করোনা ভাইরাস বিস্তার রোধে র‌্যাব-৪ এর এই বিশেষ মোবাইলকোর্ট প্রতিদিন পরিচালিত হবে। র‌্যাব-৪ এর পক্ষ থেকে র‌্যাব-৪ এর আওতাধীন জনসাধারণকে সতর্ক করা হচ্ছে যে, লকডাউনরত অবস্থায় নিষেধাজ্ঞা অমান্য করে যারা অপ্রয়োজনে বাসার বাহিরে বের হওয়া এবং অযথা রাস্তায় ঘুরে বেড়াবে তাদেরকে ভ্রম্যমান আদালতের মাধ্যমে আর্থিক জরিমানার পাশাপাশি কারাদন্ডও প্রদান করা হবে।
সম্মানিত সচেতন জনসাধারণকে দেশের এই দূর্যোগপূর্ন মুহূর্তে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে নিজ নিজ গৃহে অবস্থান করে করোনা ভাইরাস বিস্তার রোধে সচেতন অংশগ্রহন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।
সূত্রঃ র‍্যাব-৪