প্রশ্নফাঁসে গুজব রোধে আইনশৃঙ্খলা বাহিনী নজরদারি করছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ - ০৬:৪১:৪৯ অপরাহ্ন

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসন বলেছেন, সারাদেশে সুষ্ঠুৃভাবে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু হয়েছে। এ পরীক্ষা সুন্দরভাবে সম্পাদন করতে মন্ত্রণালয়ের মনিটরিং সেলের সঙ্গে জেলা পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। ‘প্রশ্নফাঁসে গুজব’ রোধে আইনশৃঙ্খলা বাহিনী নজরদারি করছে। পরীক্ষার আগে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘প্রশ্নফাঁসের গুজব’ ছড়ানোর বিষয়টিও নজরদারি করা হচ্ছে। কয়েকটি লিংক শনাক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোববার (১৭ নভেম্বর) রাজধানীর ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজে প্রাথমিক সমাপনী পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।

তবে জানা যায়, এসময় তিনি বেশ কয়েকজন নিয়ে কেন্দ্র পরিদর্শনে যান। এতে হলে পরীক্ষার্থীদের পরীক্ষা দিতে সমস্যা হয়েছে বলে অভিযোগ করেন ভয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক।

আজ রোববার (১৭ নভেম্বর) থেকে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু হয়েছে। ২৪ নভেম্বর পর্যন্ত চলবে এ পরীক্ষা। প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত চলবে পরীক্ষা। তবে, বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীরা অতিরিক্ত ৩০ মিনিট সময় পাবেন। প্রতিটি বিষয়ে ১০০ নম্বর করে ৬ বিষয়ে মোট ৬০০ নম্বরের প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনীর ইংরেজি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।