প্রশংসা না করার অনুরোধ অভিনেত্রী জাইরা ওয়াসিমের


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২০ এপ্রিল ২০২০ - ১১:৫১:০৭ পূর্বাহ্ন

অভিনেত্রী জাইরা ওয়াসিম। তার বাড়ি জম্মু-কাশ্মীরে। আমির খান অভিনীত দঙ্গল সিনেমার মাধ্যমে রাতারাতি খ্যাতি পান তিনি। দঙ্গল সিনেমাটি তৈরি হয়েছে মহাবীর ফোগাট ও তার মেয়ে গীতা ও ববিতার জীবনী নিয়ে। এতে গীতার কিশোরী বয়সের চরিত্রে অভিনয় করেন জাইরা। এমনকি সিনেমায় তার চরিত্রটির জন্য ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জেতেন তিনি।

কিন্তু গত বছর হঠাৎ করেই অভিনয় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন জাইরা। কিন্তু ভক্তরা এখনো তার প্রশংসায় পঞ্চমুখ থাকেন। সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটারে একটি পোস্ট করে তার প্রশংসা না করার অনুরোধ করেছেন সিক্রেট সুপারস্টার সিনেমাখ্যাত এই অভিনেত্রী।

এক টুইটে তিনি লিখেছেন, ‘সবাইকে আসসালামু আলাইকুম! মানুষের এত ভালোবাসা সত্ত্বেও আমাকে লজ্জার সাথে বলতে হচ্ছে, আমি যে প্রশংসা পাচ্ছি তা মোটেও আমার জন্য ভালো নয়। এটি আমার জন্য অনেক বড় পরীক্ষা এবং আমার ঈমানের জন্য অনেক ঝুঁকিপূর্ণ। আমাকে সবাই যতটা ধার্মিক মনে করছেন আমি ততটা নই। সবার কাছে অনুরোধ, আমার প্রশংসা করবেন না। কিন্তু আল্লাহর কাছে প্রার্থনা করবেন, যেন তিনি আমার ভুল শ্রুটিগুলো ক্ষমা করেন এবং আমার হৃদয় তার করুণা, তাকওয়া দিয়ে ভরিয়ে দেন ও আমার ঈমান বাড়িয়ে দেন। আমার উদ্দেশ্যগুলো যেন সৎ হয় এবং আমাকে জ্ঞান দান করেন যেগুলো উপকারে আসবে। আমার হৃদয় ও জিহ্বা তাকে সবসময় স্মরণ এবং তার কাছে অনুশোচনা করবে। তার জন্যই যেন সকল ধর্মীয় কাজ করতে পারি। বাকি জীবন যেন এগুলো কায়েম করতে পারি। কারণ আমি একজন মুসলিম হয়েই বাঁচতে ও মরতে চাই।’

জাইরা অভিনীত সবশেষ সিনেমা দ্য স্কাই ইজ পিংক। সোনালি বোস পরিচালিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন— প্রিয়াঙ্কা চোপড়া, ফারহান আখতার প্রমুখ।