প্রথম টি-টোয়েন্টি , সেরা খেলার অপেক্ষায় পাকিস্তান


» আশরাফুল ইসলাম | ডেস্ক এডিটর | | সর্বশেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৯ - ০৬:৩৪:৫৭ অপরাহ্ন

দীর্ঘ ১০ বছর পর পাকিস্তানের করাচিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার উপলক্ষ্যটাকে স্মরণীয় করে রাখতে পেরেছে পাকিস্তান। এবার শুরু টি-টোয়েন্টির লড়াই। আর যথারীতি এবারও ফেবারিট পাকিস্তানই। আজ থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা তাই সহজ হবে না শ্রীলঙ্কার জন্য। সন্ধ্যা সাড়ে ৭টায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান অভিজ্ঞদের ওপরই ভরসা করবে। এই সিরিজের জন্যই পাকিস্তান দলে ফিরেছেন তিন পুরনো খেলোয়াড় আহমেদ শেহজাদ, উমর আকমল ও ফাহিম আশরাফ। শেহজাদ সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৮ সালের জুন মাসে। স্কটল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন তিনি।

উমর সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৬ সালে; ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সে বছর সেপ্টেম্বরে খেলেছিলেন এই আকমল। আর ফাহিম সে তুলনায় সম্প্রতিই খেলেছেন। তিনি এ বছর মে মাসেই ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ছিলেন।

জানিয়ে রাখা ভালো, আগামী ৭ ও ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুইটি টি-টোয়েন্টি। সবগুলো ম্যাচই হবে লাহোরে। এই স্টেডিয়ামের বাইরেই ২০০৯ সালে লঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলা হয়েছিল, যার জের ধরে দীর্ঘ সময় পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট একরকম নিষিদ্ধই ছিল।