প্রতিদিন বিটিভিতে প্রচার হবে সিসিমপুর


বিটিভিতে সিসিমপুর
» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২০ - ১২:৩১:১০ অপরাহ্ন

শিশুদের জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠান সিসিমপুর সপ্তাহের সাত দিনই প্রচার হতে যাচ্ছে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি)। আগামী ১ অক্টোবর থেকে প্রতিদিনই এই অনুষ্ঠানের নতুন নতুন পর্ব দেখা যাবে টেলিভিশনটিতে।

একই চ্যানেলে আগে শুধু একটি পর্ব সপ্তাহে চারদিন ধরে দেখানো হতো।

১৫ বছর আগে সিসিমপুরের প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিটিভিতে প্রচারিত হয়ে আসছে সিসিমপুর। বিটিভি’র মাধ্যমে দেশের সকল শিশু সিসিমপুর দেখার সুযোগ পায়। সিসিমপুর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, সিসিমপুর প্রাক-প্রাথমিক পর্যায়ের শিশুদের শিক্ষা ও বিকাশে একটি অনন্য উদ্যোগ- যার প্রতিটি অংশ গবেষণালব্ধ এবং শিশুদের মনস্তাত্ত্বিক দিককে মাথায় রেখে নির্মিত। প্রত্যন্ত অঞ্চলের শিশুসহ দেশের সকল শিশু যাতে প্রতিদিন সিসিমপুর দেখার সুযোগ পায় সে লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি আরও জানান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিভিশন এবং সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপের যৌথ সিদ্ধান্তটি কার্যকর হতে যাচ্ছে ১ অক্টোবর বৃহস্পতিবার থেকে।

প্রতি শুক্র এবং শনিবার সকাল ১০টা ১০ মিনিটে এবং রোব থেকে বৃহস্পতিবার প্রতিদিন বিকাল ৫টা ১০ মিনিটে বিটিভিতে সিসিমপুর প্রচার হবে।