প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানই একটি শিল্প প্রতিষ্ঠান — শিল্প প্রতিমন্ত্রী


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৯ - ০৭:২৮:০৯ অপরাহ্ন

ঢাকা, ৮ অগ্রহায়ণ (২৩ নভেম্বর) : প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে একটি শিল্প প্রতিষ্ঠান হিসেবে মন্তব্য করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।  তিনি বলেন, আগামী দিনের যোগ্য ও দক্ষ নেতৃত্ব তৈরি করার দায়িত্ব প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে যথাযথভাবে পালন করতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী আজ রাজধানীর মিরপুরে মনিপুর স্কুল ও কলেজে স্থানীয় মেধাবী ও দরিদ্র ছাত্রছাত্রী, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানের মাঝে স্বেচ্ছাধীন তহবিল হতে অনুদানের চেক এবং ব্যক্তিগত তহবিল হতে দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিটি শিশুর জন্য অবশ্যই মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। তিনি এ সময় মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে তাদের পড়াশোনায় উৎসাহিত করতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

কামাল আহমেদ মজুমদার বলেন, একশ্রেণীর মুনাফাখোর, দুর্নীতিবাজ, দেশদ্রোহী দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়। এ ধরনের দুর্নীতি ও সমাজবিরোধীকর্মের বিরুদ্ধে জনসচেতনতা তৈরিতে জুমার নামাজে বয়ান করার জন্য মসজিদের ইমামদের প্রতি আহ্বান জানান শিল্প প্রতিমন্ত্রী।