পেরে উঠতে পারলো না জিম্বাবুয়ে, ইতিহাস গড়লেন সিঙ্গাপুর


» আশরাফুল ইসলাম | ডেস্ক এডিটর | | সর্বশেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৯ - ১১:১৭:০৯ পূর্বাহ্ন

আগের ম্যাচে নেপালের বিপক্ষে শুরুর ধাক্কা সামাল দিয়ে বিব্রতকর হার এড়িয়েছিল জিম্বাবুয়ে। এবার আর পেরে উঠল না দলটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে তাদের হারিয়ে নিজেদের ইতিহাসের সেরা জয় তুলে নিয়েছে সিঙ্গাপুর। রোমাঞ্চকর ম্যাচে ৪ রানে জিতেছে সিঙ্গাপুর। ১৮ ওভারে নেমে আসা ম্যাচে ১৮১ রান তাড়ায় অধিনায়কের লড়াকু ফিফটির পরও ১৭৭ রানে থামে জিম্বাবুয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে পূর্ণ সদস্য দেশের বিপক্ষে এটাই সিঙ্গাপুরের প্রথম জয়।

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন মাঠে রোববার টস জিতে ব্যাট করতে নেমে সবার ছোট ছোট অবদানে লড়াইয়ের পুঁজি গড়ে সিঙ্গাপুর। সর্বোচ্চ ৪১ রান করে আসে মানপ্রিত সিং ও টিম ডেভিডের ব্যাট থেকে। ওপেনার রোহান রাঙ্গারাজন করেন ৩৯ রান। ৩ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন রায়ান বার্ল। তিনি ছাড়া ওভার প্রতি দশের নিচে রান দেন কেবল উইলিয়ামস। ৪ ওভারে ৩৪ রানে ১ উইকেট নেন অধিনায়ক। রান তাড়ায় মাত্র ১৯ বলে তিন ছক্কা ও ছয় চারে ৪৮ রানের বিস্ফোরক ইনিংসে দলকে উড়ন্ত সূচনা এনে দেন রেজিস চাকাভা।

তৃতীয় উইকেটে টিনোটেন্ডা মাতুমবদজির সঙ্গে ৭৯ রানের জুটিতে দলকে দৃঢ় অবস্থানে নিয়ে যান উইলিয়ামস। চার বাউন্ডারিতে মাতুমবদজি ৩২ রান করে ফিরে গেলে ভাঙে বিপজ্জনক জুটি। এরপর আর কেউ সঙ্গ দিতে পারেননি উইলিয়ামসমকে। ৩৫ বলে পাঁচটি করে ছক্কা ও চারে বাঁহাতি এই ব্যাটসম্যান ৬৬ রান করে ফিরে যাওয়ার পরও ম্যাচে ছিল জিম্বাবুয়ে। তবে পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় পেরে ওঠেনি দলটি।সিঙ্গাপুর অধিনায়ক আমজাদ মাহবুব ২ উইকেট নেন ২০ রানে। জানাক প্রকাশ ৩৪ রানে নেন দুটি।

উত্তরা নিউজ/আ ইসলাম