পুষ্প কাননের চার বছর পূর্তি


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২০ - ০৯:১৭:১৩ অপরাহ্ন

সোহেল রানা আশিক: ২০২০ সালে ১২ফেব্রুয়ারি পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরামের চার বছর পূর্ণ হলো। ২০১৬সালের ১২ফেব্রুয়ারি থেকে পুষ্পকাননের পথচলা শুরু এবং সুস্থ সংস্কৃতিক অঙ্গনে সূচনা। শুধুমাত্র ইসলামী সংস্কৃতি তথা সুস্থ সংস্কৃতি বিকাশে পুষ্পকানন প্রতিষ্ঠিত।
অতি সামান্য সময়ে শ্রোতা মহলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে সংগঠনটি। এই অল্প সময়ে অসংখ্য জনপ্রিয় অডিও এবং ভিডিও ইসলামী সংগীত উপহার দিয়েছে পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরাম।
জনপ্রিয় গানগুলোঃ-
০১। মিছে জীবন, ০২। এন্তেজার, ০৩। মাগো তোমার একটি ছেলে মাদরাসাতে দিও, ০৪। হেফাজত করো তাবলীগ, ০৫। কোরানের এক হরফে দশ নেকি, ০৬। মালিক-শ্রমিক, ০৭। আমিনা মায়ের কোলে, ০৮। মা আমার মা, ০৯। প্রিয় মা, ১০। মাদিনা, ১১। রাব্বি জিদনি ইলমা, ১২। জলদি সময়, ১৩। চাঁদ মামা, ১৪। কষ্টে হৃদয় ভেঙে যায়, ১৫। নিঠুর বিদায়, ১৬। শুন্য হৃদয়, ১৭। ইয়া রব, ১৮। একদিনের বাঙালী সেজে লাভ কি-সহ অনেক গান।
পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরামের কেন্দ্রীয় কার্যালয় ২৪ নং ওয়ার্ড শিমুলতলী বাজার, গাজীপুর সিটি। জামালপুর, গোপালগঞ্জ এবং চট্টগ্রাম রয়েছে এর শাখা।
অত্যন্ত সুস্থ সংস্কৃতিমনা ব্যক্তিত্ব ক্বারী মোঃআবু রাজিন খান প্রতিষ্ঠিত করেন “পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরাম” তার পরম ভালবাসা এবং তার দিকনির্দেশনায় দুর্বার গতিতে সমুখপানে এগিয়ে যাচ্ছে “পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরাম”
আসাদ বিন নূর মুহাম্মদ যিনি পুষ্পকাননের নামকরণ করেছেন এবং পুষ্পকাননের প্রধান উপদেষ্টা ও চলার সাথী। তিনি সু-পরামর্শ এবং অনেক মুল্যবান লেখাগান ও সুর দিয়ে “পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরামকে” সংস্কৃতিক অঙ্গনে অধিক পরিচিতি লাভ করিয়েছেন। পুষ্পকাননের থিমসংটিও তার লেখা।
পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরামে রয়েছে একঝাঁক সুর সৈনিক এবং একদল তরুণ মননশীল গীতিকার ও সুরকার।
পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরামের কেন্দ্রীয় শিল্পীবৃন্দ:
সিনিয়র শিল্পীঃ-
০১। আব্দুল্লাহ্ আল মামুন, ০২। আমিন মুসাব্বির, ০৩। আব্দুল্লাহ্ আল গালিব, ০৪। আনোয়ার হোসাইন, ০৫। আবুবকর সিদ্দিক, ০৬। মুসা বিন আবুল হাসান, ০৭। ইসহাক মাহমুদ, ০৮। আশিকুল্লাহ সিদ্দিকী, ০৯। আমজাদ হোসাইন, ১০। সালিম আহমেদ, ১১। যিকরুল্লাহ মজুমদার, ১২। রেজাউল করিম, ১৩। নুর-মুহাম্মদ ইলিয়াস, ১৪। নুর-মুহাম্মদ শাহরিয়ার, ১৫। রাফিদ হাসান, ১৬। মিজানুর রহমান, ১৭। মনির হোসেন, ১৮। মোঃ মেরাজ
কিশোর শিল্পীঃ-
০১। আবু নাইম, ০২। গোলাম কিবরিয়া, ০৩। হাবিবুল্লাহ হুমাইদি, ০৪। মাহফুজুর রহমান মেরাজ, ০৫। মুস্তাফিজুর রহমান, ০৬। মোসারফ হোসাইন, ০৭। হাবিবুল্লাহ সাইম, ০৮। আসাদুল্লাহ আল গালিব, ০৯। মাসুম বিল্লাহ ইয়াসিন, ১০। সানাউল্লাহ আরাফি, ১১। আবু রায়হান, ১২। আবু হানিফ, ১৩। রাশেদুজ্জামান
শিশু শিল্পীঃ-
০১। আব্দুর রহিম, ০২। সোহরাব হাসান শিহাব, ০৩। নুরুন্নবী নিরব, ০৪। আতিকা সিদ্দিকা
উপস্থাপকঃ-
০১। ইমরান হোসাইন, ০২। সামিউল হক
গীতিকারঃ-
০১। আসাদ বিন নূরমুহাম্মদ, ০২। ইমরান হোসাইন, ০৩। সোহেল রানা আশিক, ০৪। আবু তাহের মুহাম্মদ, ০৫। শরীফ আহমেদ, ০৬। আব্দুল্লাহ্ আল খায়ের, ০৭। জোবায়ের হোসেন, ০৮। আবু মুসা
সুরকারঃ-
০১। আসাদ বিন নূরমুহাম্মদ, ০২। ইমরান হোসাইন, ০৩। আব্দুল্লাহ্ আল মামুন, ০৪। হাবিবুল্লাহ হুমাইদি, ০৫। আবু মুসা
প্রকাশিত এ্যালবাম- ০৮ টি
০১। পুষ্পকানন, ০২। আন-নূর, ০৩। মিনতি, ০৪। ভালবাসার পরশ, ০৫। মুক্তির নববার্তা, ০৬। ফরিয়াদ, ০৭। মিছে ভাবনা, ০৮। ঈমান বাঁচাও, এছাড়াও প্রতি মাসে ০৪ থেকে ০৫ টি গান রিলিজ হচ্ছে পুষ্পকাননের ইউটিউব চ্যানেলে যা দিন দিন বেড়েই চলেছে।
সারা বছরব্যাপী পষ্পকানন’র শিল্পীরা ব্যস্তথাকে বিভিন্ন ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান ও মাহফিলে নাশীদ পরিবেশনায়।
পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরামের প্রতিটি গজল পাওয়া যাবে তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে। চ্যানেলের নামঃ PUSHPOKANON
কুসংস্কারে আচ্ছন্ন সমাজ-ব্যক্তির ভুলত্রুটি সংশোধনের উদ্দেশ্যে এবং সত্যকে প্রকাশ ও মিথ্যার অবসান ঘটাতে পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরাম’র পথচলা।
গানে গানে সুরে সুরে
পুষ্পকানন ইসলামী সাংস্কৃতিক ফোরাম সত্যকে জাগাবে ভুবন রাঙাবে, দূর করবে সমাজ থেকে অপসংস্কৃতির নিকষকালো আঁধার।
আপনাদের সার্বিক সহযোগিতা ও আন্তরিক দোয়াই আমাদের পাথেয়।